Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পদ্মায় ধরা পড়লো ৪৩ কেজির বাঘাইড়

গোয়ালন্দ (রাজবাড়ী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় পদ্মা নদীতে আনন্দ জেলের জালে ধরা পড়লো ৪৩ কেজির ওজনের একটি বিশাল বাঘাইড় মাছ। মাছটি এক নজর দেখার জন্য ভিড় করেন স্থানীয়রা। গতকাল সকালে দৌলতদিয়া দুলাল মন্ডলের আড়তে মাছটি নিয়ে যাওয়া হলে শাকিল সোহান মৎস্য আড়তের মাছ ব্যবসায়ী শাজাহান শেখ ও নুরু মাছটি ১১৪০ টাকা কেজি দরে কিনে নেয়। 

আনন্দ হলদার জানান, গতকাল ভোর রাতে বেড় জাল নদীতে ফেলি। সকালে জাল টেনে বিশাল আকারের একটি বাঘাইড় মাছ পাই। পরে মেপে দেখি মাছটির ওজন ৪৩ কেজি। দৌলতদিয়া ঘাটের মাছ ব্যবসায়ী মো. শাজাহান শেখ ও নুরুর কাছে বিক্রি করে দেই।
শাজাহান শেখ বলেন, আনন্দ হলদারের জালে বিশালাকৃতির একটি বাঘাইড় মাছ ধরা পড়ছে এমন খবর শুনে সেখানে যাই। প্রতি কেজি ১১৪০ টাকা ধরে মোট ৪৯ হাজার ২০ টাকায় মাছটি কিনি। ঢাকায় এক ব্যবসায়ীর কাছে এই মাছটি বিক্রি করেছি ১৩০০ টাকা কেজি দরে ৫৫ হাজার ৯শ’ টাকায়। বর্তমানে নদীতে পানি কমতে শুরু করছে যার ফলে ছোট বড় সব ধরনের মাছ এখন জেলেদের জালে ধরা পড়ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ