Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কেজিতে ২০ টাকা লাভ খাতুনগঞ্জ পেঁয়াজ আড়তে অভিযান জরিমানা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

পেঁয়াজের মূল্যবৃদ্ধি ঠেকাতে মাঠে নেমেছে প্রশাসন। গতকাল রোববার দেশের অন্যতম ভোগ্যপণ্যের পাইকারি বাজার খাতুনগঞ্জে অভিযান চালিয়ে ১০ আড়তদারকে অর্থদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। পাইকারি বাজারে প্রতিকেজি পেঁয়াজে ২০ টাকা লাভ করার প্রমাণ পান আদালত। এ সময় ব্যবসায়ীদের সতর্ক করে দেয়া হয়।
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরীন আখতার ও ওমর ফারুক একযোগে আড়তে অভিযান পরিচালনা করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ জানান, আড়তদারেরা প্রতিকেজিতে ২০ টাকা লাভ করলেও এ সংক্রান্ত কোন মূল্যতালিকা দেখাতে পারেননি। তারা আমদানিকারকদের সাথে যোগাযোগ করে মৌখিক নির্দেশনা অনুযায়ী দাম নির্ধারণ করছেন।

ইনভয়েস না রেখে নিজেদের মর্জি মতে অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রির দায়ে হাজী মহিউদ্দিন সওদাগর, সেকান্দর এন্ড সন্স, মোহাম্মদীয়া বাণিজ্যালয় ও মো. জালাল উদ্দিনকে ১০ হাজার টাকা করে, গ্রামীণ বাণিজ্যালয়, আরাফাত ট্রেডার্স, শাহাদাত ট্রেডার্স, বাগদারিক করপোরেশনকে পাঁচ হাজার টাকা এবং শাহাদাত ট্রেডার্সকে দুই হাজার টাকা অর্থদন্ড দেয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ওমর ফারুক বলেন, পাইকারি বাজারে অস্বাভাবিক মূল্যবৃদ্ধিও ফলে খুচরা বাজারে পেঁয়াজের দাম বেড়ে গেছে। একশ্রেণির ব্যবসায়ী দাম বাড়িয়ে দিয়ে বাজারে অস্থিরতা তৈরি করছেন। এসব অসাধু ব্যবসায়ীর বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পেঁয়াজ

১৩ এপ্রিল, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ