Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

একদিনে সর্বোচ্চ রোগী শনাক্তে রেকর্ড ভারতের

সংক্রমণে বিশ্বে দ্বিতীয়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

ভারতে করোনা সংক্রমণের হার দিন দিন বাড়ছেই। একদিনেই দেশটিতে ৯০ হাজারের বেশি করোনা রোগী ধরা পড়েছে। ২৪ ঘণ্টায় নতুন সংক্রমণের দিক থেকে এটি বিশ্বরেকর্ড। একদিনে এতসংখ্যক রোগী আর কোথাও শনাক্ত হয়নি এর আগে। মোট সংক্রমণের হিসাবেও বিশ্বে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে ভারত।
গতকাল দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৯০ হাজার ৬৩২ জন। সব মিলিয়ে এখনও পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪১ লাখ ১৩ হাজার ৮১১। এর মধ্যে এ মুহ‚র্তে দেশটিতে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৮ লাখ ৬৫ হাজার ৪২৯ জন।

আক্রান্তের দিক থেকে বর্তমানে বিশ্বে দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। সেখানে এখনও পর্যন্ত ৬৪ লাখ ৩২ হাজার ২০৯ জন মানুষ কোভিড ১৯-এ আক্রান্ত হয়েছেন। তৃতীয় স্থানে থাকা ব্রাজিলে মোট আক্রান্তের সংখ্যা ৪১ লাখ ২৩ হাজার। আক্রান্তের পাশাপাশি মৃত্যুর সংখ্যাও বাড়ছে ভারতে। গত ২ সেপ্টেম্বর থেকে দেশটিতে দৈনিক মৃত্যুর গড় ১ হাজারের কোটায় ঘোরাফেরা করছে। ২৪ ঘণ্টায় ভারতে ১ হাজার ৬৫ জন কোভিড-১৯ আক্রান্ত হয়ে মারা গেছেন। দেশটিতে সব মিলিয়ে এখনও পর্যন্ত কোভিড ১৯-এ মারা গেছেন ৭০ হাজার ৬২৬ জন মানুষ। মৃত্যুর নিরিখেও বিশ্ব তালিকায় এ মুহ‚র্তে তৃতীয় স্থানে রয়েছে ভারত। শীর্ষস্থানে থাকা যুক্তরাষ্ট্রে এখনও পর্যন্ত ১ লাখ ৮৮ হাজার ৫৩৫ জনের মৃত্যু হয়েছে। দ্বিতীয় স্থানে থাকা ব্রাজিলে মৃত্যু হয়েছে ১ লাখ ২৬ হাজার ২০৩ জন করোনা রোগীর।

তবে সংক্রমণ এবং মৃত্যু বাড়ার পাশাপাশি স্বস্তির খবর হচ্ছে সুস্থতার হার। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৭৩ হাজার ৬৪২ জন করোনা রোগী সুস্থ হয়ে উঠেছেন, একদিনে সুস্থতার নিরিখে এখনও পর্যন্ত যা সর্বোচ্চ। সব মিলিয়ে এখনও পর্যন্ত ৩১ লাখ ৮০ হাজার ৮৬৫ জন করোনা রোগী সুস্থ হয়ে উঠেছেন দেশটিতে। তার ফলে সুস্থতার হার বেড়ে ৭৭.৩২ শতাংশ হয়েছে। সূত্র : হিন্দুস্থান টাইমস।



 

Show all comments
  • md anwar ali ৭ সেপ্টেম্বর, ২০২০, ৭:৫১ এএম says : 0
    মুসলমানদের সাথে ভাল ব্যাবহার কর। নতুবা আরো গজবের অপেক্ষা কর।
    Total Reply(0) Reply
  • Md Monir Bhuiyan ৭ সেপ্টেম্বর, ২০২০, ২:৪৯ পিএম says : 0
    ঠিকই বলেছেন ভাই। পাপ করলে তো শাস্তি অবশ্যই পেতে হয়।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ