Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

নারায়ণগঞ্জ তিতাস অফিস ঘেরাও ইসলামী যুব আন্দোলনের

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০২০, ৮:০১ পিএম

তিতাস গ্যাসের অব্যবস্থাপনায় তল্লা মসজিদে গ্যাস বিষ্ফোরণে হতাহতের পরিবাররের ক্ষতিপূরণ ও গ্যাস লাইন সংস্কারে ঘুষ দাবিকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে তিতাস গ্যাস অভিমুখে বিক্ষোভ মিছিল ও ঘেরাও কর্মসূচি পালন করেছে ইসলামী যুব আন্দোলন নারায়ণগঞ্জ শাখা।
রবিবার (৬ সেপ্টেম্বর ) সকাল ১০টায় তিতাস গ্যাসের অফিসের সামনে বিক্ষোভ মিছিল করা হয়। এ বিষ্ফোরণে নিহত ইসলামী যুব আন্দোলন এনসিসি ১১নং ওয়ার্ডের সাংগঠিনক সম্পাদক মো. জয়নাল আবেদীন ও সদস্য ইবরাহিম বিশ্বাস সহ সকল হতাহতের ক্ষতিপূরণ ও গ্যাস লাইন সংস্কারে ঘুষ দাবিকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়। এ সময় উপস্থিত ছিলেন, ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মনছুর রহমান সাইদী, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের সভাপতি মো. ইকবাল, ইসলামী যুব আন্দোলনের মহানগর সভাপতি গিয়াসউদ্দিন মো. ফারুক, ইসলামী যুব আন্দোলনের সভাপতি আবুল বাশার, ইসলামী আন্দোলনের মহানগর সসভাপতি নুর হোসেন, ইসলামী আন্দোলনের শহর শাখার সহ সভাপতি আল. আব্দুস সোবহান, সাংগঠনিক সম্পাদক শামছুল আলম, সাধারণ সম্পাদক মো. সুলতান মাহমুদ, ওলামায়ে কেরামের সাংগঠনিক সম্পাদক মাসুম বিল্লাহ প্রমূখ।
এ সময় বক্তারা বলেন, শুক্রবারের বিষ্ফোরণে যে সকল লোকজন দগ্ধ হয়েছে তাদের পরিবারকে তিতাস গ্যাসের পক্ষ থেকে ক্ষতিপূরণ দিতে হবে। এ ঘটনার সাথে জড়িত দোষীদের উপযুক্ত শাস্তি দিতে হবে। নিহতের পরিবারকে ক্ষতিপূরণ হিসেবে ২০ লক্ষ টাকা হবে। এবং যারা গুরুতর আহত হয়েছে তাদের পরিবারকে ৫ লাখ টাকা ও যারা হাসপাতালে চিকিৎসরিত অবস্থায় আছে তাদের বিনামূল্যে স্বাস্থ্যসেবা দিতে হবে। আমরা এখানে বক্তব্য দিতে আসিনি, আমরা এসেছি প্রতিবাদ জানাতে। সারাদেশে গ্যাস লাইনে যত লিকেজ আছে সবখানেই দূর্ঘটনার সম্ভাবনা রয়েছে। আর কত প্রাণ গেলে আপনাদের চক্ষু খুলবে, আর কত প্রাণ গেলে আপনাদের বিবেক খুলবে। বাংলাদেশ মুসলিম দেশ তা বোঝা যাবে মসজিদ ব্যবস্থাপনা দেখে। অথচ আজ মসজিদেই কোন নিরাপত্তা নেই। দেওয়ানবগের মতো এত বড় লোক নারায়ণগঞ্জ ছাড়তে বাধ্য হয়েছে সেখানে তিতাস গ্যাস তো চুনোপুটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ