Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

একসঙ্গে তিন ছেলে, আগে তিন মেয়ে!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০২০, ২:৪৮ পিএম

বিয়ের পর প্রথম সন্তান আশা করেছিলেন ছেলে হবে। কিন্তু কোলজুড়ে এলো মেয়ে সন্তান। এরপর ছেলের আশায় জলি বেগম দ্বিতীয়বার মা হওয়ার প্রস্তুতি নিলেন কিন্তু এবারও মেয়ে। তারপরও তিনি হাল ছাড়লেন না আবার ছেলে সন্তানের মা হওয়ার স্বপ্ন দেখা শুরু করলেন কিন্তু এবার মেয়ে সন্তান হলে তিনি মন খারাপ করলে আশা ছাড়লেন না। আবারও ছেলের আশায় গর্বে সন্তান ধারণ করলেন।

অবশেষে এবার সেই আশা পূর্ণ হয়েছে। তবে একটা নয়, একসঙ্গে তিন–তিনটা ছেলেসন্তান জন্ম দিয়েছেন মা জলি বেগম। এতে খুশিতে আত্মহারা নাটোরের বাগাতিপাড়ার হেলাল উদ্দিন ও জলি বেগম নামের ওই দম্পতি।

তাদের বাসা উপজেলার কোয়ালীপাড়া গ্রামে। হেলাল স্থানীয় একটি কারিগরি কলেজের ল্যাব সহকারী পদে চাকরি করেন। আর জলি বেগম গৃহবধূ।
জানা গেছে, হেলাল উদ্দিনের সঙ্গে জলি বেগমের বিয়ে হয় ২০০১ সালে। এই দম্পতির প্রথম ও দ্বিতীয় সন্তান হয় মেয়ে। ছেলের আশায় আবার সন্তান নেন। সেবারও জন্ম নেয় একটি মেয়ে। তবু ছেলে সন্তানের আশা ছাড়েননি। শনিবার সকালে একসঙ্গে তিনটি ছেলে সন্তানের জন্ম দেন জলি বেগম (৩৮)।

এর আগে, প্রসবব্যথা উঠলে শনিবার সকালে তাকে বাগাতিপাড়া উপজেলার দয়ারামপুরের একটি ক্লিনিকে ভর্তি করা হয়। সেখানে স্বাভাবিক প্রক্রিয়ায় তিনটি সন্তানের জন্ম হয়। পরে স্বাস্থ্য পরীক্ষার জন্য নবজাতকদের নাটোর আধুনিক হাসপাতালে নেওয়া হয়। মা ও তিন সন্তানের সবাই সুস্থ বলে ক্লিনিক কর্তৃপক্ষ জানিয়েছে।

জলি বেগমের স্বামী হেলাল উদ্দিন বলেন, ছেলেসন্তান না হওয়ায় মনের ভেতরে সামান্য কষ্ট ছিল, এটাই স্বাভাবিক। এবার একসঙ্গে তিনটি ছেলেসন্তান হওয়ায় সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।



 

Show all comments
  • md.Amzad hossain ৬ সেপ্টেম্বর, ২০২০, ৩:১১ পিএম says : 0
    সব আল্লাহর ইচ্ছা। আলহামদুলিল্লাহ।
    Total Reply(0) Reply
  • Mohammed Kowaj Ali khan ৬ সেপ্টেম্বর, ২০২০, ৪:০২ পিএম says : 0
    মেয়ে সন্তান আল্লাহ তা'আলার রহমত, খুশি । মেয়ে সন্তান হইলে যাহারা বেজার হয়, তাহাদের উপর আল্লাহ তা'আলা নারাজ হন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ