Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সুস্থ ৬৭.২২%, ২৪ ঘণ্টায় মৃত ২৯

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

আক্রান্ত ও মৃতের সংখ্যা না কমলেও রাজধানীসহ সারাদেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের সুস্থ হওয়ার সংখ্যা ক্রমেই বাড়ছে। গত ২৪ ঘণ্টায় দেশের আট বিভাগে দুই হাজার ২১১ জন করোনা রোগী সুস্থ হয়ে উঠেছেন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬৭ দশমিক ২২ শতাংশ। এ নিয়ে মোট সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়াল দুই লাখ ১৬ হাজার ১৯১ জন। এর আগের ২৪ ঘণ্টায় সুস্থ রোগীর সংখ্যা ছিল দুই হাজার ৯৬৪ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬৬ দশমিক ৯৩ শতাংশ। গতকাল স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এ সময় করোনায় মৃত্যু হয়েছে ২৯ জনের। এদের মধ্যে পুরুষ ২২ জন ও নারী ৭ জন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল চার হাজার ৪১২ জনে।

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনায় আক্রান্ত হিসেবে গত ২৪ ঘণ্টায় নতুন রোগী শনাক্ত হয়েছেন এক হাজার ৯২৯ জন। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল তিন লাখ ২১ হাজার ৬১৫ জনে। নতুন করে সুস্থ হয়েছেন দুই হাজার ২১১ জন। এদের মধ্যে ঢাকা বিভাগে এক হাজার ১০৫ জন, চট্টগ্রামে ৩৭২, রংপুরে ৮১, খুলনায় ১৯১, বরিশালে ৭০, রাজশাহীতে ১৩৮, সিলেটে ১৭৪ এবং ময়মনসিংহ বিভাগে ৮০ জন সুস্থ হন।

গত ২৪ ঘণ্টায় এ ভাইরাসে মারা গেছেন আরও ২৯ জন। এদের মধ্যে পুরুষ ২২ জন ও নারী সাতজন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল চার হাজার ৪১২ জনে। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ২৯ জনের মধ্যে দশোর্ধ্ব একজন, ত্রিশোর্ধ্বে তিনজন, চল্লিশোর্ধ্ব তিনজন, পঞ্চাশোর্ধ্ব সাতজন, ষাটোর্ধ্ব ১৫ জন রয়েছেন। বিভাগওয়ারি পরিসংখ্যান অনুসারে করোনায় মৃৃত ২৯ জনের মধ্যে ঢাকা বিভাগে ১৪, চট্টগ্রামে ২, রাজশাহীতে ৪, খুলনায় ২, বরিশালে ৩, রংপুরে ২ এবং ময়মনসিংহ বিভাগে ২ জন রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ