Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে ৭৫ শতাংশ করোনা রোগী সুস্থ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

চট্টগ্রামে আরো ৬৩ জনের করোনাভাইরাস সংক্রমণ পাওয়া গেছে। গত ২৪ ঘণ্টায় ৬৫৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। সংক্রমণের হার ৯ শতাংশ। গতকাল শুক্রবার পর্যন্ত চট্টগ্রামে ৮১ হাজার ৮১৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। সংক্রমণ পাওয়া গেছে ১৭ হাজার ৩৬২ জনের। শুরু থেকে এ পর্যন্ত করোনা শনাক্তের হার ২১ শতাংশ। গতকাল করোনায় কোন মৃত্যু নেই। এ পর্যন্ত মারা গেছেন ২৭৩ জন। গত ২৪ ঘণ্টায় আরো ১২১ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৩ হাজার ৭১ জন। তাদের মধ্যে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন দুই হাজার ৮৮৯ জন। বাসায় সুস্থ হয়েছেন ১০ হাজার ১৮২ জন। সুস্থতার হার ৭৫ শতাংশ। হাসপাতালে ভর্তি আছেন ১৩২ জন এবং বাসায় আছেন ৬৭৭ জন।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, সুস্থতার হার বাড়ছে। অন্যদিকে সংক্রমণের হার কমছে। তবে করোনার ভ্যাকসিন নিশ্চিত না হওয়া পর্যন্ত মাস্ক পরতেই হবে। সংক্রমণ এড়াতে তিনি জনসমাগম এড়িয়ে চলাসহ স্বাস্থ্যবিধি মেনে চলারও পরামর্শ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ