Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সাপাহারে ঠিকাদারের বিরুদ্ধে গাছ কাটার অভিযোগ

নওগাঁ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

নওগাঁর সাপাহারে বরেন্দ্র বহুমূখী উন্নয়ন কর্তৃপক্ষের রোপিত সড়কের পাশের মরা গাছ টেন্ডার নিয়ে জীবিত গাছ কাটার অভিযোগ উঠেছে ঠিকাদারের বিরুদ্ধে। গতকাল সকালে ঘটনাস্থল থেকে ওই ঠিকাদারকে আটক করেছে পুলিশ।

জানা গেছে, সাপাহার উপজেলার কোচকুড়লিয়া মোড় হতে নিশ্চিন্তপুর মোড় পর্যন্ত প্রায় ৩ কিলোমিটার পাকা সড়কের উভয় পার্শ্বে অবস্থিত আকাশমণি, শিশুসহ বিভিন্ন ধরনের ১৫৬টি মরা গাছ ১ লাখ ১৭ হাজার ১শ’ টাকায় সাপাহার বরেন্দ্র বহুমূখী উন্নয়ন কর্তৃপক্ষের নিকট থেকে উত্তরা স’মিল মালিক পক্ষে আবুল কালাম আজাদ গাছগুলি টেন্ডার প্রাপ্ত হয়। এর পর হতে শুরু হয় ওই ঠিকাদারের গাছ কাটা। অভিযোগ উঠেছে ওই ঠিকাদার আবুল কালাম আজাদ তার কর্মচারীদের দিয়ে মরা গাছের সাথে বেশ কয়েকটি জীবন্ত গাছ কেটে ফেলেছে। মরা গাছের সাথে জীবিত গাছ কাটতে দেখে এলাকার লোকজনের সন্দেহ হয়। তারা বিষয়টি চ্যালেঞ্জ করে স্থানীয় থানায় সংবাদ দেয়। সংবাদ পেয়ে পুলিশ ঘটনা স্থলে পৌঁছে ঠিকাদার আবুল কালাম আজাদকে আটক করে থানায় নিয়ে আসে।
এ বিষয়ে সাপাহার বরেন্দ্র বহুমূখী উন্নয়ন কর্তৃপক্ষের সহকারী প্রকৌশলী রেজাউল ইসলাম বলেন, তাকে শুধু মরা গাছ কাটার টেন্ডার দেয়া হয়েছে। ওই ঠিকাদার জীবিত গাছ কেটেছে বলে অভিযোগ উঠেছে। ঘটনার সত্যতা থাকলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। ঠিকাদারের সাথে যোগাযোগ করা হলে তার অবর্তমানে নিযুক্ত শ্রমিকগণ গাছের নম্বার ভুল করে ওই জীবন্ত গাছ কাটতে শুরু করেছিল বলে তিনি দাবি করেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ