Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রচন্ড নব্যতা সংকটে শিমুলিয়া-কাঠালবাড়ী নৌ-রুটে ফেরী চলাচল ব্যাহত

মাদারীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২০, ৭:৩৮ পিএম

প্রচন্ড স্রোত ও নব্যতা সংকট চরম আকার ধারণ করায় দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের অন্যতম প্রবেশ পথ শিমুলিয়া-কাঠালবাড়ী নৌ-রুটে ফেরী চলাচল মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। ফলে ঘাটে পারাপার হতে আসা যানবাহনের চালক ও শ্রমিকদের গত কদিন ধরেই নানা দুর্ভোগ ও ভোগান্তি পোহাতে হচ্ছে। ঘাট এলাকায় পারাপারের অপেক্ষায় রয়েছে প্রায় পাঁচশতাধিক যানবাহন। এদের মধ্যে প্রাইভেটকার, মাইক্রোবাস, এম্বুলেন্স ছাড়াও রয়েছে অসংখ্য যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাক এবং কভার্ডভ্যান। এদিকে ফেরী চলাচলে অচলাবস্থার সুযোগে মাওয়া ট্রাফিক পুলিশের এক শ্রেণির অসাধু সদস্যরা টাকার বিনিময়ে পরে আসা যানবাহনকে আগে দিয়ে দিচ্ছে বলে যানবাহনের চালক ও শ্রমিকরা অভিযোগ করেন।
বিআইডব্লিউটিসির সহকারী ব্যবস্থাপক সাফায়েত আহম্মেদ জানান, এ নৌ-রুটের চ্যানেলে নব্যতা সংকট চরম আকার ধারণ করায় রোরো ও ঠেলা ফেরী চলাচল করায় জন্য যে পরিমাণ পানির গভীরতা প্রয়োজন সে তুলনায় পানি না থাকায় বাধ্য হয়ে রোরো, ঠেলাসহ বড় ফেরীগুলো বন্ধ রাখা হয়েছে। এছাড়াও দুর্ঘটনা এড়াতে রাতের বেলায় এ নৌ-রুটে ফেরী চলাচল বন্ধ রাখা হয়। বর্তমানে ৩টি কেটাইপ ক্যামেলিয়া, কিশোরী, কাকলী, কলমীলতা ও ছোট ফেরী ফরিদপুরসহ মোট ৫টি ফেরী চলাচল করছে এ নৌ-রুটে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ