Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘পার্বত্য অঞ্চলকে আলোকিত করতে প্রধানমন্ত্রীর কোটি টাকা অনুদান’

স্টাফ রিপোর্টার, বান্দরবান থেকে : | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, পার্বত্য অঞ্চলকে সৌর বিদ্যুতের আলোতে আলোকিত করতে নতুন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২শ’ ১৭ কোটি টাকা অনুদান দিয়েছেন। গতকাল দুপুর ১২টায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর এলজিইডির ৪ কোটি ৯৭ লাখ টাকা ব্যয়ে নবনির্মিত সুয়ালক সুলতানপুর গ্রামীণ সড়ক উদ্বোধন শেষে সুয়ালক ইউনিয়ন পরিষদে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। এ সময় এলাকার গরীব ও দুস্থ পরিবারের মাঝে সৌর বিদ্যুতের সোলার প্যানেল বিতরণ করা হয়। পরে সদর ইউনিয়নের রেইছা বাজারে স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর এলজিইডির অর্থায়নে ৩ কোটি ৮৭ লাখ টাকা ব্যয়ে বাজার মার্কেটের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়।
পার্বত্য মন্ত্রী আরও বলেন, সুয়ালক কাইচতলী ইউসুফ শাহার মাজার হয়ে টংকাবতী ব্রিকফিল পর্যন্ত শিগগিরই বিদ্যুতের লাইন স্থাপন করা হবে। এ জেলায় অগণিত ঝর্ণাসহ পর্যটন স্পট রয়েছে। সে পর্যটন স্পটগুলোর যোগাযোগ ব্যবস্থাকে ধাপে ধাপে আরও উন্নয়ন করা হবে।
এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক শফিউল আলম, অতিরিক্ত পুলিশ সুপার রেজা সরোয়ার, আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, এলজিইডির নির্বাহী প্রকৌশলী এনএসএম জিললুর রহমান, জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর, ল²ী পদ দাস, শহর আ.লীগের সাধারণ সম্পাদক অমল কান্তি দাশ, সুয়ালক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উক্যনু মারমা, পৌর কাউন্সিলর সৈকত দাশ শেখর প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ