Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে হাসপাতালে করোনা রোগী কমছে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

চট্টগ্রামে করোনা সংক্রমণ কমে এসেছে। এতে হাসপাতালে রোগীর সংখ্যাও কমছে। করোনা চিকিৎসার জন্য নির্ধারিত জেনারেল হাসপাতালের ১৫০ শয্যায় রোগী আছেন মাত্র ৩৭ জন। চমেক হাসপাতালে ২০০ শয্যা থাকলেও রোগী ভর্তি আছেন ৯৬ জন। ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৩০ শয্যায় রোগী আছেন আটজন। অথচ বাসায় চিকিৎসা নিচ্ছেন ৬৫১ জন করোনা রোগী।
সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি করোনা আক্রান্তদের হাসপাতালে ভর্তির আহŸান জানিয়েছেন। তিনি বলেন, হাসপাতালে চিকিৎসা নিলে মৃত্যুর হার আরও কমিয়ে আনা সম্ভব হবে। তবে জটিল অবস্থা না হওয়া পর্যন্ত রোগীরা হাসপাতালমুখী হচ্ছেন না। এতে হাসপাতাল ফাঁকা হয়ে গেছে। করোনা চিকিৎসার জন্য সীতাকুÐে গড়ে উঠা ফিল্ড হাসপাতাল সাময়িক বন্ধ ঘোষণা করা হয়েছে।
সিটি কর্পোরেশনের ২৫০ শয্যার আইসোলেশন সেন্টারসহ নগরীর সবকটি আইসোলেশন সেন্টার এখন ফাঁকা। বেশিরভাগ রোগী বাসায় চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠছেন। গতকাল পর্যন্ত চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ১১০ জন। সুস্থ হয়েছেন ১২ হাজার ৭০৩ জন। এরমধ্যে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন দুই হাজার ৮৬০ জন। বাসায় চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন নয় হাজার ৮৪৩ জন। গতকাল আরও দুইজনসহ এ পর্যন্ত মারা গেছেন ২৭২ জন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ