Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

তীব্র জোয়ারে ক্ষতিগ্রস্ত রামগতির আলেকজান্ডারের অধিকাংশ সড়ক

রামগতি (লক্ষ্মীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২০, ১:৪৪ পিএম

মেঘনার অস্বাভাবিক জোয়ারে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে লক্ষ্মীপুরের রামগতি উপজেলার বিভিন্ন সড়ক। উপজেলা সদর আলেকজান্ডার ইউনিয়নের প্রধান তিনটি সড়ক ক্ষত-বিক্ষত হয়েছে। কাঁচা সড়ক গুলো ভেঙ্গে সম্পূর্ণ চলাচল অনুপযোগী হয়ে পড়েছে।আর পাকা সড়ক গুলো ক্ষত-বিক্ষত। সড়ক গুলো দ্রুত সংস্কার দাবি করেছে এলাকাবাসী। রামগতির চর আলেকজান্ডার ইউনিয়নটি মেঘনা তীর ঘেঁষা হওয়ায় এ এলাকায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। প্রায় প্রতিটি সড়কই চলাচলের অনুপযোগী।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ঐ ইউনিয়নের তিনটি প্রধান ও জনবহুল সড়ক বেশী ক্ষতিগ্রস্ত । আশ্রম- জনতা বাজার সড়ক। জনতা বাজার- মুন্সিরহাট সড়ক ও চরসেকান্দর- মুন্সিরহাট সড়ক। এই তিনটি সড়কের সবগুলোই জোয়ার এবং ঢেউয়ের তান্ডবে ক্ষতিগ্রস্ত হয়েছে বেশী । চর সেকান্দর রাস্তার মাথা থেকে মুন্সিরহাট সড়কটি গতো দু বছর ধরেই চলাচলের অনুপযোগী ।

ভুক্তভোগী বালুরচর (জনতা বাজার) এলাকার মাহে আলম, শিরিন আক্তার ও আলমগীর হোসেন জানান, অনেক আগ থেকেই রাস্তা গুলো খানা খন্দকে ভরা, এবারের জোয়ারে প্রায় সব নষ্ট হয়ে গেছে। পিচ ও কার্পেটিং সরে গিয়ে এখন মানুষ ও যান চলাচল কোন প্রকারেই করতে পারছেনা । এতে তৈরি হয়েছে বড়-বড় গর্ত ও খানা-খন্দক।

স্হানীয় ইউপি সদস্য জামাল উদ্দীন জানান, চেয়ারম্যানের সহযোগিতায় সড়কগুলোতে আপদকালীন সংস্কার করা হবে।

আলেকজান্ডার ইউপি চেয়ারম্যান অধ্যাপক আনোয়ার হোসেন বলেন,আলেকজান্ডার ইউনিয়নের ছোটবড় সব রাস্তা ভেংগে গেছে।ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে সড়ক গুলোর তালিকা জমা দেওয়া হয়েছে।

রামগতি উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল মোমিন জানান, জোয়ারের আঘাতে রামগতিতে ব্যাপক সড়ক ক্ষতিগ্রস্হ হয়েছে। সড়ক গুলোর ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজরে আনার চেষ্টা করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ