Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিনহা হত্যাকান্ডে প্রদীপসহ জড়িতদের শাস্তির দাবিতে কক্সবাজারে মানববন্ধন

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০২০, ৭:১৮ পিএম

সেনা বাহিনীর মেজর (অব.) সিনহা মোঃ রাশেদ খান হত্যাকান্ডে জড়িত প্রদীপসহ পুলিশ সদস্যদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে কক্সবাজারে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।
সোমবার (৩১ আগস্ট) সকাল সাড়ে ১১টার দিকে কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অনুষ্ঠিত এই কর্মসূচিতে
বিভিন্ন মানবাধিকার, সামাজিক সংগঠনসহ সর্বস্তরের মানুষ অংশ গ্রহণ করে।
কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নাজনীন সরওয়ার কাবেরী, ওসি প্রদীপের হাতে নির্যাতিত সাংবাদিক ফরিদুল মোস্তফাসহ পুলিশের নির্যাতনের শিকার ভুক্তভোগীরা এতে বক্তব্য দেন।

মানববন্ধনে কক্সবাজার জেলার টেকনাফ ও উখিয়ায় বরখাস্ত হওয়া ওসি প্রদীপসহ পুলিশের বন্দুকযুদ্ধ নাটকে নিহতদের পরিবারের সদস্য এবং পুলিশের হাতে নির্যাতনের শিকার ব্যক্তিরা অংশ নেন।

মেজর (অবঃ) সিনহা মোঃ রাশেদ খানের মা সিনহা হত্যায় জড়িত পুলিশ সদস্যদের শাস্তির দাবি জানিয়ে ঢাকা থেকে মোবাইলে দেয়া বক্তব্য মানববন্ধনের মাইকে প্রচার করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন- সিনহা হত্যাকান্ডে শুধুমাত্র ৭ জন পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। অথচ এ ঘটনায় কক্সবাজারের পুলিশ সুপারসহ আরো অনেক পুলিশ সদস্য জড়িত। তারা এখনো জেলা পুলিশে এবং টেকনাফ থানায় স্বপদে বহাল রয়েছে।

পুলিশ সুপারসহ জড়িত পুলিশ সদস্যরা সিনহা হত্যার ঘটনার তদন্তে বিভিন্ন অপতৎপরতা চালাচ্ছে বলে অভিযোগ বক্তাদের।

পুলিশ সদস্যরা এখনো বিভিন্ন সাধারণ মানুষকে নানা হুমকি দিয়ে যাচ্ছে জানিয়ে বক্তারা পুলিশ সুপারসহ জড়িত পুলিশ সদস্যদের শাস্তি নিশ্চিত এবং অবিলম্বে এসপি এবিএম মাসুদ হোসেনকে কক্সবাজার থেকে প্রত্যাহার করার দাবি জানান।
সেই সাথে বক্তারা গত দুইবছরে পুলিশের কথিত বন্দুকযুদ্ধে নিহত এবং নির্যাতনের ঘটনার একটি নিরপেক্ষ তদন্ত কমিশন গঠনেরও দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ