Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মংলায় বসুন্ধরা গ্রুপের সিমেন্ট ফ্যাক্টরিতে বিষক্রিয়ায় চায়না নাগরিকসহ অসুস্থ ২, নিহত ২

প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

মংলা সংবাদদাতা : মংলায় বসুন্ধরা গ্রুপের মেঘনা সিমেন্ট ফ্যাক্টরির একটি পুরাতন পল্টুনের মধ্যে ঢুকে গ্যাস বিষক্রিয়ায় এক চায়না নাগরিকসহ দুইজন মৃত্যু হয়েছেন। অসুস্থ হয়েছে আরো দুইজন।
মেঘনা সিমেন্ট ফ্যাক্টরির জেনারেল ম্যানেজার মেজর (অব:) শাকির আহমেদ জানান, মেঘনা সিমেন্ট ফ্যাক্টরির ব্যবহৃত একটি পুরাতন পল্টুন সম্প্রতি বিক্রির জন্য নিলাম দেয় কর্তৃপক্ষ। নিলামকৃত ওই পল্টুনটি দেখার জন্য চায়না নাগরিক জ্যাং হংগু রোববার দুপুরে ওই ফ্যাক্টরির ৪ জন শ্রমিককে সাথে নিয়ে দেখতে যায়। এ সময় জ্যাং হংগু পল্টুনের ম্যানহোল খুলে ভিতরে প্রবেশ করে। ভিতরে টর্চলাইট দিয়ে ঘুরে দেখতে গিয়ে পল্টুনের ভিতরে তৈরি হওয়া এক ধরণের গ্যাসের বিষক্রিয়ায় দম বন্ধ হয়ে ঘুরে পড়ে যান তিনি। পড়ার সাথে সাথে মাথা ফেটে রক্তক্ষরণ হতে থাকে জ্যাং হংগু । তাকে উদ্ধারের জন্য তার সাথে থাকা ফ্যাক্টরির শ্রমিক মো: মাসুদ (৩৫) ম্যানহোল দিয়ে ভিতরে প্রবেশ করলে বিষাক্ত গ্যাসের ক্রিয়ায় ঘটনাস্থলেই নিহত হন। নিহত এ দু’জনকে ভিতর থেকে তুলতে গিয়ে আহত হয়েছেন ফ্যাক্টরির শ্রমিক সাইদুর রহমান ও বেল্লাল। তাদেরকে প্রাথমিকভাবে মংলা বন্দর হাসপাতালে চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
মংলা থানার অফিসার ইনচার্জ শেখ লুৎফুর রহমান জানান, নিহত জ্যাং হংগু ও শ্রমিক মো: মাসুদ (৩৫) লাশের ময়না তদন্তের জন্য রোববার দুপুরেই বাগেরহাট সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে পুলিশ। নিহত চায়না নাগরিক জ্যাং হংগু পদ্মা সেতুর নদী শাসন প্রকল্পে কাজ করতেন। আর নিহত মাসুদ মেঘনা সিমেন্ট ফ্যাক্টরির শ্রমিক। তার বাড়ী বাগেরহাটের রামপাল উপজেলার ঝনঝনিয়া গ্রামে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ