Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

নেছারাবাদে চিকিৎসকের ওপর হামলা

প্রাইভেট প্র্যাকটিস বন্ধ

নেছারাবাদ (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০২০, ১২:০১ এএম

নেছারাবাদে ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর অভিযোগে চিকিৎসককে মারধরের ঘটনায় চিকিৎসকরা প্রাইভেট প্রাকটিস বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন। গতকাল থেকে চিকিৎসকরা সকল প্রকার প্রাইভেট প্রাকটিস বন্ধ রেখেছেন। হঠাৎ করে ডাক্তারদের এই ঘোষণায় বিপাকে পড়েছেন সাধারণ মানুষ।
গত শুক্রবার উপজেলার ইন্দেরহাটে দুই মাসের এক শিশুর মৃত্যু হয়। ভুল চিকিৎসার অভিযোগ তুলে আবু বকর আকন নামে এক চিকিৎসকের ওপর হামলা চালান রোগীর স্বজনরা। ডা. আবু বকর আকন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক। ডা. আবু বকর আকনের ওপর হামলার খবর ছড়িয়ে পড়লে গতকাল থেকে চিকিৎসকরা নেছারাবাদে প্রাইভেট প্রাকটিস বন্ধ রাখার ঘোষণা দেন। বরিশাল শেবাচিম হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক সৌরভ কুমার সুতার (এফসিপিএস) জানান, ভুল চিকিৎসা আদৌ হয়েছে কিনা তা যাচাই বাছাই না করেই একজন চিকিৎসককে মারধর করা কোনোভাবেই মেনে নেয়া যায় না। স্বাচিপের এই নেতা বলেন, ডা. আবু বকর আকনকে মারধরের ঘটনায় নেছারাবাদে সকল ধরনের প্রাইভেট প্রাকটিস বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
প্রসঙ্গত, গত শুক্রবার সন্ধ্যায় কৌরিখাড়া গ্রামের সাকিল হোসেন তার অসুস্থ শিশু পুত্র ফাহাদকে নিয়ে ইন্দেরহাটস্থ ডা. আবু বকরের চেম্বারে যান। ডা. আবু বকরের ব্যবস্থাপত্রের ওষুধ প্রয়োগের ৭-৮ মিনিট পরেই শিশুটি মারা যায় বলে অভিযোগ স্বজনদের। এরপরে সাকিলের স্বজনরা ওই চিকিৎসকের চেম্বারে হামলা চালায়। এক পর্যায়ে হামলাকারীরা ডা. আবু বকরকে মারধর করেন। ডা. আবু বকর বলেন, তিনি সঠিক চিকিৎসা দিয়েছেন। এ বিষয়ে সাকিলের বক্তব্য পাওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ