Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মতলবে ভ্রাম্যমাণ আদালতে পাঁচ ব্যবসায়ীকে জরিমানা

মতলব উত্তর (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২০, ৯:১১ পিএম

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার পাঁচ ব্যবসায়ীকে ২২ হাজার জরিমানা করা হয়েছে। ২৯ আগষ্ট (শনিবার) ছেংগারচর বাজারে, কফি হাউজ ও বিরিয়ানী হাউজে অপরিস্কার, মেয়াদোত্তীর্ন পণ্য, মুদির দোকানগুলোতে দ্রব্যমূল্যের তালিকা না থাকা এবং দাম বৃদ্ধির দায়ে ভ্রাম্যমাণ আদালত জরিমানা করে ব্যবসা প্রতিষ্ঠানগুলোকে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা উপজেলা নির্বাহী কর্মকর্তা ¯েœহাশীষ দাশ।
চলমান করোনাভাইরাসের প্রাদুর্ভাবের সময় নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম স্থিতিশীল রাখা ও সরবরাহ করার নিশ্চিতে এবং ক্রেতা-বিক্রেতাদের মাঝে সচেতনতাসহ সামাজিক দূরত্ব বজায় রেখে পণ্য কেনাকাটা করার জন্যে বিভিন্ন বাজার মনিটরিং করেন মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার ¯েœহাশীষ দাশ।
উপজেলা নির্বাহী অফিসার ¯েœহাশীষ দাশ বলেন, করোনা ভাইরাসের আতঙ্ককে পুঁজি করে কেউ যেনো বাজারে কৃত্রিম সঙ্কট তৈরি না করতে পারে এবং মজুদ থাকার পরেও নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম না বাড়াতে পারে সে লক্ষ্যে বাজার কমিটি ও ব্যবসায়ীগণকে দিক-নির্দেশনামূলক পরামর্শ দেন এবং নিয়মিত বাজার মনিটরিংয়ের পাশাপাশি ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলমান থাকবে।
চাল, ডাল, তেল, আদা, রসুন, পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা যথাযথভাবে প্রদর্শন করা এবং প্রদর্শনকৃত মূল্য অপেক্ষা অধিক মূল্যে উক্ত পণ্য বিক্রয় না করা, করোনাকে কেন্দ্র করে অতি মুনাফা থেকে বিরত থাকার জন্যে ব্যবসায়ীদের নির্দেশনা প্রদান করা হয়। এ সময় কুমিল্লা সেনা নিবাসের সেনা সদস্য ও উপজেলা সিএ আমিনুল ইসলামসহ গণমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ