Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

গলাচিপায় বিএনপি প্রার্থীর ভোট বর্জন

প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

পটুয়াখালী জেলা সংবাদদাতা : জেলার গলাচিপা পৌরসভা নির্বাচনে বিএনপি প্রার্থীর এজেন্টদের বের করে দেয়া, প্রকাশ্যে নৌকা প্রতীকে সিল মারতে বাধ্য করাসহ ভোট জালিয়াতির অভিযোগ এনে নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন বিএনপি সমর্থিত প্রার্থী আবু তালেব মিয়া। রোববার সকাল সাড়ে ১০টায় উপজেলা বিএনপি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তিনি।
এর আগে সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু হয়। যা টানা বিরতিহীন ভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত। এই পৌরসভায় ৯টি ওয়ার্ডের ৯টি কেন্দ্রের ৪৭টি কক্ষে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এ নির্বাচনে ১৪৩৬১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবে। এর মধ্যে ৭০২৭ জন পুরুষ ও ৭৩৩৪ জন নারী ভোটার রয়েছেন।
এদিকে নির্বাচনকে সুষ্ঠু করতে র‌্যাব পুলিশের পাশাপাশি এক প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। দুইজন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোবাইল কোর্টের দায়িত্ব পালন করছেন।
তবে গত দুই দিনে পুলিশ ও আ.লীগের প্রার্থীর পক্ষ থেকে বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মীর নামে মামলা দায়ের করায় অধিকাংশ কেন্দ্রে বিএনপি মনোনীত প্রার্থী আবু তালেব মিয়ার ধানের শীষ প্রতীকের কোনো এজেন্ট নেই।
সকাল ৯টায় গলাচিপা মডেল মাধ্যমিক বিদ্যালয়ে গিয়ে দেখা যায় এই কেন্দ্রে বিএনপির কোনো এজেন্ট উপস্থিত নেই। ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসারের দায়িত্বে থাকা মো. আব্দুল মান্নানের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘সকালে ভোট গ্রহণের আগে বিএনপির ৫জন এজেন্ট তাদের আইডি কার্ড নিয়েছে। তবে তারা এখন কোথায় তা আমি জানি না।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ