Inqilab Logo

মঙ্গলবার, ১১ জুন ২০২৪, ২৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৪ যিলহজ ১৪৪৫ হিজরী

পর্যটকদের ভীড়ে মুখরিত কুয়াকাটা

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০২০, ৮:৪৬ পিএম | আপডেট : ৮:৫১ পিএম, ২৮ আগস্ট, ২০২০

পর্যটকদের ভীড়ে মুখরিত কুয়াকাটা সাগর সৈকত।করোনা পরিস্থীতির কারনে প্রায় দুই মাস আগে কুয়াকাটা পর্যটকদের জন্য উন্মুক্ত করে দেয়া হলে আজকেই সবচেয়ে বেশী পর্যটকদের আগমন ঘটেছে কুয়াকাটা সাগর সৈকতে।
কুয়াকাটা হোটেল মোটেল ওর্নাস এসাসিয়েশনের সাধারন সম্পাদক মোতালেব শরীফ জানান,দীর্ঘদিন পরে আজ কুয়াকাটার হোটেল গুলির অধিকাংশ রুমই বুকিং হয়ে গেছে ইতোমধ্যে।
সাপ্তাহিক দুইদিন ছুটির সাথে একদিন বেশী ছুটি পাওয়ায় আজ সকাল থেকেই কুয়াকাটায় পর্যটকদের আগমন ঘটতে থাকে। কথা হয় কুয়াকাটায় ঘুরতে আসা পর্যটক শফিকুর রহমান ও সালাউদ্দিনের সাথে তারা জানান ,কুয়াকাটার পরিবেশ এখন খুবাি ভাল লাগছে,তবে হোটেলে স্বাস্থ্য বিধী মানা হলেও বীচে কেই স্বাস্থ্য বিধী তথা মাস্ক ব্যবহার করছে না।
কুয়াকাটার হোটেল বনানী প্যালেসের ম্যানেজার আবদুল্লাহ আল পিকু জানান, তাদের হোটেলের অধিকাংশ রুমই বুকিং হয়ে গেছে।তিনি জানান,হোটেলে প্রবেশকারীন বোর্ডারদের পুরোপুরি স্বাস্থ্যবিধী মেনে হোটেলে প্রবেশ করতে দেয়া হচ্ছে,এমনকি হোটেল চত্বরে পর্যটকদের গাড়ী প্রবেশ করলে গাড়ীর চাকায়ও আমরা স্প্রের ব্যবস্থা করছি।
কুয়াকাটা টুরিস্ট পুলিশের পরিদর্শক বদরুল কবির জানান,আজকে পর্যটকসহ দর্শনার্থীদের উপস্থিতী ভাল রয়েছে। তিনি জানান,বীচে মাস্ক ব্যবহার কারীর সংখ্যা কম।স্বাস্থ্য বিধী মানার বিষয়ে জেলা ও উপজেলা পর্যায় থেকে আমাদের চিঠি দেয়া হয়েছে,আমরা পর্যটকদের সচেতন করার বিষয়ে মাইকং করছি,হোটেলে গিয়ে পর্যটকদের স্বাস্থ্য বিধী মানার বিষয়টি মনিটরিং করছি।উপজেলা পর্যায় থেকে মাঝে মাঝে মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে।জনগন যদি আরো একটু সচেতন হন তাহলে এটা মানানো সহজ হয়,তাহেল কাজটা সহজ হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ