Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নরসিংদীর এমপি কর্নেল হিরুর বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০২০, ১২:০২ এএম

নরসিংদী সদর আসনের এমপি, সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী লেফটেন্যান্ট কর্নেল (অব) মো. নজরুল ইসলাম হিরু ও জেলা আওয়ামী লীগ নেতা এসএম কাইয়ুমের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে। সা¤প্রদায়িক উস্কানির অভিযোগে এনে মোস্তাক আহমদ নামে আওয়ামী লীগের এক কর্মী গত বুধবার বিকেলে নরসিংদীর মুখ্য বিচারক রফিকুল ইসলামের আদালতে এ মামলা দায়ের করেছেন। বিজ্ঞ আদালত ঘটনাটি তদন্ত করে আগামী ১২ সেপ্টেম্বরের মধ্যে আদালতে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

জানা গেছে, মারাত্মক কোন্দলের কারণে নরসিংদী জেলা আওয়ামী লীগ বিভক্ত হয়ে গেছে। দীর্ঘদিন ধরে বিভক্ত আওয়ামী লীগের দুই গ্রুপ পৃথক সভা সমাবেশ করছে। ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা আওয়ামী লীগের সভাপতি কর্নেল হিরু গ্রæপ ও মতিন গ্রুপ পৃথকভাবে মঞ্চ তৈরি করে শোক দিবস পালন করে। মতিন গ্রুপ ১৪ আগস্ট রাতে তিনটি গরু এবং দুইটি খাসি জবাই করে গণভোজের আয়োজন করে। ১৫ আগস্টের অনুষ্ঠানে দুই গ্রুপই একে অপরের বিরুদ্ধে কাদা ছোড়াছুড়ি করে বক্তৃতা করেন। এসব ঘটনা নিয়ে আওয়ামী লীগের নেতাকর্মীরা কর্নেল হিরু এমপির নিকট অসন্তোষ প্রকাশ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ