Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

কেশবপুরে হাবিবগঞ্জ সেতুর বেহাল দশা

কেশবপুর (যশোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২০, ৯:৪৯ পিএম

হরিহর নদের ওপর অবস্থিত কেশবপুর শহরের গুরুত্বপূর্ণ হাবিবগঞ্জ সেতুর কার্পেটিং ওঠে উঁচু-নিচু হয়ে বেহাল দশার সৃষ্টি হয়েছে। যোগাযোগের ক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ এ সেতুটির ওপর দিয়ে প্রতিনিয়ত ভারি যানবাহন চলাচল করায় ও দীর্ঘদিন সংষ্কার না করায় এমনটি হয়েছে। দ্রæত পদক্ষেপ না নিলে সেতুর ওপর দিয়ে যাতায়াত ঝুঁকিপূর্ণ হয়ে পড়বে।

হাবিবগঞ্জ সেতুটি দিয়ে কেশবপুরের পাঁজিয়া, সুফলাকাটি, গৌরীঘোনা ইউনিয়নসহ পাশের মণিরামপুর ও অভয়নগর উপজেলার নওয়াপাড়া অঞ্চলের যোগাযোগ রয়েছে। দীর্ঘদিন ধরে ওই সেতুর ওপরের কার্পেটিং ওঠে একাধিক স্থানে উঁচু নিচুর সৃষ্টি হলেও কারও সুনজর পড়েনি। সেতুর পাশে বসবাসকারী ফারুক হোসেন বলেন, ধারণ ক্ষমতার অধিক কাঠ ও পাথর বোঝাই ট্রাক চলাচলের সময় সেতুর উঁচু নিচু স্থানে চাকায় জোরালো শব্দ হয়। ওই সময় আশপাশের ভবনও কেঁপে ওঠে। এই সেতু দিয়ে চলাকারী ব্যক্তিদের অভিযোগ, ধারণ ক্ষমতার অধিক মালামাল নিয়ে চলাচল করা ট্রাকের কারণে এ অবস্থার সৃষ্টি হয়েছে। দ্রæত কার্পেটিং করা না হলে সেতুটি অধিক ঝুঁকিপূর্ণ হয়ে পড়বে। নাম প্রকাশ না করার শর্তে একজন ঠিকাদার জানান, কার্পেটিং ওঠে উঁচু নিচু হওয়ায় ভারি গাড়ির চাকায় মূল সেতুটিও ক্ষতিগ্রস্থ হয়ে যাচ্ছে।
এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী মুনছুর রহমান বলেন, ভারি যানবাহন যাতায়াতের কারণে সেতুর ওপরের কার্পেটিং ওঠে উঁচু নিচু হয়েছে। বর্ষা মৌসুম শেষে সেতুটির ওপরের কার্পেটিং করে দেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ