Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কাঁচামরিচ ৩শ’ টাকা কেজি

সরকার আদম আলী, নরসিংদী থেকে : | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

বাজারে কাঁচামরিচের মূল্য অস্বাভাবিকভাবে বেড়ে গেছে। খুচরা বাজারে প্রতি কেজি কাঁচামরিচ বিক্রি হচ্ছে ৩০০ টাকা দরে। কাঁচামরিচের এই বর্তমান মূল্য স্মরণকালের যেকোনো সময়ের চেয়ে অস্বাভাবিক বলে জানিয়েছেন ক্রেতারা। 

জানা যায়, প্রতিবছর এ সময় কাঁচামরিচ নিয়ে মনোপলি ব্যবসা করে অসাধু সবজি ব্যবসায়ীরা। শীত মৌসুমের শেষ দিকে এক কেজি কাঁচামরিচ বিক্রি হয় মাত্র ২০/২৫ টাকায়। বর্ষা মৌসুমে মূল্য বেড়ে ৮০ থেকে ১০০ টাকা কেজি পর্যন্ত গড়ায়। কিন্তু এ বছর কাঁচামরিচের মূল্য এতোটাই অস্বাভাবিক বেড়েছে, যা অতীতে কখনও এতটা বৃদ্ধির কথা জানা যায়নি। খুচরা ব্যবসায়ীরা জানিয়েছে, কাঁচামরিচের মূল্য বাড়িয়েছে আড়তদাররা। আড়ত থেকে কিনে এনে তারা ২০/৩০ টাকা লাভে খুচরা বিক্রি করে।
নরসিংদীর কৃষি বিভাগ জানিয়েছে, কাঁচামরিচের বৃষ্টি সহিঞ্চু জাত আবিষ্কৃত না হওয়ায় ক্ষেত খামারে চাষাবাদকৃত মরিচ গাছ মরে যায়। ফলে বাজারে কাঁচামরিচের সঙ্কট দেখা দেয়। এই সুযোগেই অসাধু ব্যবসায়ীরা কাঁচামরিচের মূল্য বাড়িয়ে দেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ