Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজশাহী বিভাগে ২৪ ঘন্টায় করোনা শনাক্ত ১০৪, মৃত্যু ২

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২০, ৬:৫৪ পিএম

রাজশাহী বিভাগে নতুন করে শনাক্ত হয়েছে ১০৪ জন। একদিনে মৃত্যু হয়েছে আরো ২ জনের। নতুন ২ জন নিয়ে বিভাগে এ পর্যন্ত করোনায় মারা গেল ২৪৫ জন। আর করোনা শনাক্তের সংখ্যা পৌঁছেছে ১৭ হাজার ৭ জনে। আর এ পর্যন্ত ১১ হাজার ৯৫৭ জন সুস্থ হয়েছে। শনাক্তের বেশি অর্ধেক সুস্থ হয়েছে। বিভাগে মৃত্যুহারও অনেক কম। তবে সুস্থের হার অন্যান্য স্থানের তুলনায় বেশি রয়েছে। শনাক্ত হওয়া ১৭ হাজার ৭ জনের মধ্যে রাজশাহী জেলায় ৪৩৭৬ জন, চাঁপাইনবাবগঞ্জ ৬৬৩ জন, নওগাঁ ১১১১ জন, নাটোর ৮০১ জন, জয়পুরহাট ৮৯৭ জন, বগুড়া জেলায় ৬ হাজার ৩৪২ জন, সিরাজগঞ্জ ১৮৫৯ জন ও পাবনা জেলায় ৯৫৮ জন।
বিভাগে মারা যাওয়া ২৪৫ জনের মধ্যে রাজশাহী জেলায় ৪০, চাঁপাইনবাবগঞ্জ ১১ জন, নওগাঁ ১৭, নাটোর ৩ জন, জয়পুরহাট ৫ জন, বগুড়া জেলায় ১৪৭ জন, সিরাজগঞ্জ জেলায় ১১ জন ও পাবনায় ৯ জন । সুস্থ হওয়া ১১ হাজার ৯৫৭ জনের মধ্যে রাজশাহী ২৮৪৬ জন, চাঁপাইনবাবগঞ্জ ৪২৬ জন, নওগাঁ ৯৭৫ জন, নাটোর ৪৫৯ জন, জয়পুরহাট ২২১ জন, বগুড়া জেলায় ৫ হাজার ২৪৩ জন, সিরাজগঞ্জ ৯৪৬ জন ও পাবনা জেলায় ৮৪১ জন।
রাজশাহী বিভাগের করোনা ভাইরাস শনাক্তের সংখ্যা বাড়ার সাথে সুস্থ হওয়ার সংখ্যাও বাড়ছে। সুস্থ হওয়াদের মধ্যে বেশিরভাগই নিজ বাড়িতে আইশোলেসনে চিকিৎসাধীন অবস্থান সুস্থ হয়েছে। গত দিনের তুলনায় এদিন শেষ ২৪ ঘন্টায় কম শনাক্ত হয়েছে। বগুড়া, রাজশাহী, জয়পুরহাট, সিরাজগঞ্জ, নওগাঁ ও পাবনা জেলায় বেশি করোনা সংক্রমিত রোগীর সংখ্যা। আইশোলেসন থেকে ছাড় পেয়েছে ৩০৯৪ জন রোগী। আইশোলেসনে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৪৪৪৫ জন। বিভাগের ৮টি জেলায় মোট ৫৫ হাজার ৭২১ জন হোম কোয়ারেন্টাইনে ছিল। বিশেষ করে গত ১ মাসে রাজশাহী বিভাগে সুস্থ রোগীর সংখ্যা বেড়েছে। শনাক্ত রোগীর সংখ্যা বাড়ার সাথে সুস্থ হওয়াদের সংখ্যাও তুলনামূলকভাবে বাড়ছে। শনাক্ত ও সুস্থ হওয়া দুই সংখ্যাতেই বিভাগের মধ্যে বগুড়া জেলা শীর্ষে রয়েছে। এরপর দ্বিতীয় অবস্থানে রয়েছে রাজশাহী জেলা। এরপর পাবনা ও সিরাজগঞ্জ জেলা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ