Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

২০ বছরেও সংস্কার হয়নি রাস্তাটির

লালপুর (নাটোর) উপজেলা সংবাদদাতা: | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২০, ১২:০১ এএম

মাত্র ৩ কি. মি. পাকা রাস্তাটি গত ২০ বছরেও হয়নি সংস্কার। এতে রাস্তা জুড়ে হয়ে আছে খানাখন্দসহ জমে আছে হাটু পানি সেখানে ভেসে বেড়াচ্ছে হাস। এমন অবস্থা লালপুরের ফুলবাড়ি মোড় হইতে দিলালপুর অর্জুন তলা পর্যন্ত। স্থানীয়রা রাস্তা সংস্কারের দাবিতে ধান গাছ লাগিয়ে প্রতিবাদ জানালেও কাজের কাজ কিছুই হয়নি।
এই রাস্তাটি দিয়ে আব্দুলপুর জংশন ও আব্দুলপুর সরকারী কলেজে যাওয়ার একমাত্র পথ। ফুলবাড়ি, হাগরাগাড়িও দিলালপুর এলাকাসহ আশেপাশের প্রায় কয়েক হাজার মানুষ প্রতিদিন চলাচল করে। কিন্তু দীর্ঘ ২০ বছরেও রাস্তাটি সংস্কার না হওয়ায় বর্তমানে রাস্তাটি চলাচলের অনুপোযোগী হয়ে পড়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছে এই রাস্তাদিয়ে চলাচলকারী কয়েক হাজার মানুষ। তবে রাস্তাটি দীর্ঘদিন থেকে বেহাল দশা হলেও এখন পর্যন্ত সংস্কারের কোন উদ্যোগ গ্রহণ করেনি কর্তৃপক্ষ।
সরেজমিনে গিয়ে দেখা যায়, ফুলবাড়ি মোড়ে পাকা রাস্তায় হাটু পানি জমে আছে তাতে হাস বেড়াচ্ছে দেখে বোঝার উপায় নেই এইটা রাস্তা নাকি জলাশয়। স্থানীয়রা বলেন, এই রাস্তাটি দীর্ঘ ২০ বছর যাবত কোন সংস্কার হয়নি। ৩ কিলোমিটার রাস্তা খানাখন্দে বর্তমানে চলাচল অনুপোযোগী হয়ে আছে। আর এখানে সবসময় পানি জমে থাকে।
লালপুর উপজেলা প্রকৌশলী জুলফিকার আলী বলেন, রাস্তাটি সংস্কারের জন্য মেইনটেন্সের আওতায় দেওয়া আছে। আগামী মাসে সংস্কারের কাজ শুরু হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ