Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চাকরি জাতীয়করণের দাবিতে সংবাদ সম্মেলন

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২০, ১২:০১ এএম

চাকরি জাতীয়করণের দাবিতে বাংলাদেশ শিক্ষাপ্রতিষ্ঠান কর্মচারী ঐক্য ফেডারেশনের উদ্যোগে গতকাল সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সম্মেলনের লিখিত বক্তব্য পাঠ করেন, সংগঠনের সভাপতি কামরুজ্জামান মিজান। মহাসচিব আজিজুল হক রাজার পরিচালনায় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- তৌহিদুল ইসলাম, মতিউর রহমান, লুৎফর রহমান, সানু মিয়া প্রমুখ। নেতৃবৃন্দ বলেন, কর্মচারী সমাজ অবহেলিত ও বিভিন্নভাবে হয়রানি-নির্যাতনের শিকার। কর্মচারীদের চাকরির নিরাপত্তা, আর্থিক স্বচ্ছলতা, সামাজিক মর্যাদা নেই বললেই চলে। স্থানীয় ইউনিয়ন পরিষদ মেম্বার সদস্য পদ থেকে শুরু করে জাতীয় সংসদ নির্বাচন পর্যন্ত সবার ভোটাধিকারের ব্যবস্থা আছে, অথচ শিক্ষাপ্রতিষ্ঠানে একই ছাদের নিচে চাকরিরত কর্মচারীদের ম্যানেজিং-গভর্নিংবডিতে ভোটাধিকারের ব্যবস্থা নেই। তাই আমাদের ম্যানেজিং-গভর্নিংবডিতে সদস্য পদে নির্বাচন করার সুযোগ দিতে হবে।

নেতৃবৃন্দ বলেন, আগামী ৩১ আগস্টের মধ্যে চাকরি জাতীয়করণের ঘোষণা না দিলে ৬ আগস্ট থেকে ঢাকায় মহাঅবস্থান। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলতে থাকবে। - প্রেস বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চাকরি-জাতীয়করণ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ