Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে ৩৮ ডায়াগনস্টিক সেন্টারের পরিবেশগত ছাড়পত্র বাতিল

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২০, ১২:০১ এএম

স্বাস্থ্য অধিদপ্তরের লাইসেন্স নবায়ন ছাড়াই কার্যক্রম অব্যাহত রাখায় চট্টগ্রামের ৩৮টি ডায়াগনস্টিক সেন্টারের পরিবেশগত ছাড়পত্র বাতিল করে দিয়েছে পরিবেশ অধিদপ্তর। পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগর কার্যালয়ের পরিচালক মোহাম্মদ নুরুল্লাহ নুরী ইনকিলাবকে বলেন, স্বাস্থ্য অধিদফতরের অনুমোদন না থাকায় ৩৮টি ডায়াগনস্টিক সেন্টারের পরিবেশগত ছাড়পত্র বাতিল করা হয়েছে। একই সাথে আরও ৮টি বেসরকারি হাসপাতালের কাগজপত্র চাওয়া হয়েছে। কাজগপত্র হালনাগাদ না হলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে। যাদের লাইসেন্স নবায়ন করা নেই, তাদের পরিবেশগত ছাড়পত্র বাতিল করে চিঠি দিয়ে জানিয়ে দেওয়া হয়েছে।
সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, পরিবেশগত ছাড়পত্র বাতিল হওয়ার পর এসব ডায়াগনস্টিক সেন্টারের পক্ষ থেকে স্বাস্থ্য অধিদপ্তরের লাইসেন্স নবায়নের জন্য আবেদন করা হয়। প্রসঙ্গত বেশির ভাগ বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার লাইসেন্স নবায়ন না করে বছরের পর বছর কার্যক্রম পরিচালনা করে আসছিলো। তবে সম্প্রতি স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে নজরদারি জোরদার করায় লাইসেন্স নবায়নের হিড়িক পড়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ