Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কলাপাড়ায় ঘুমন্ত কিশোরীর উপর এসিড নিক্ষেপ, গ্রেফতার ১

প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

কলাপাড়া(পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা : পটুয়াখালীর কলাপাড়ায় ঘুমন্ত এক কিশোরীকে এসিড নিক্ষেপ করে মুখমণ্ডল সহ শরীর ঝলসে দেয়া হয়েছে। উপজেলার লালুয়া ইউনিয়নের ১১ নং হাওলা গ্রামে শুক্রবার গভীর রাতে এ ঘটনা ঘটে। শনিবার সকালে কিশোরী জুলিয়া বেগম (১৫) কে চিকিৎসার জন্য কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। পুলিশ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে মো.নুরসাঈদ ওরফে নুরু (৩৫) নামের এক যুবককে আটক করেছে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, প্রতিদিনের মত শুক্রবার রাতের খাবার খেয়ে বাড়ীর দোতালায় কিশোরী জুলিয়া বেগম ঘুমিয়ে পড়ে। এরপর গভীর রাতে দোতালার জানালা দিয়ে ওই কিশোরীকে লক্ষ্য করে এসিড নিক্ষেপ করা হয়। এতে ওই কিশোরীর মুখমণ্ডল সহ শরীর ঝলসে যায়।
এসিড দগ্ধ জুলিয়ার মা শিরিন বেগম জানান, রাতে সবাই ঘুমিয়ে ছিল। হঠাৎ তার আর্তচিৎকারে ঘরের লোকজন জেগে ওঠে। তবে কে বা কারা তার কিশোরী মেয়ের উপর এসিড নিক্ষেপ করেছে তা নিশ্চিত করে বলতে পারেনি। তবে একই এলাকার নুরসাঈদ ওরফে নুরু জুলিয়াকে দীর্ঘ দিন ধরে উত্যক্ত করে আসছিল বলে তিনি জানান।
এসিড দগ্ধ জুলিয়া জানান, রাতের খাবার খেয়ে আমি ঘুমিয়ে ছিলাম। হঠাৎ শরীরে অসম্ভব যন্ত্রণা অনুভব করি। যন্ত্রণা লাঘবে রাতভর আমার শরীরের দগ্ধ স্থানে পানি ঢেলে দিয়েছে।
কলাপাড়া হাসপাতালের চিকিৎসক ডা: জেএইচ খান লেলিন জানান, জুলিয়ার কপালের বাম পার্শ্বে এবং বাম হাতের বিভিন্ন অংশ এসিডে ঝলসে গেছে। বর্তমানে তাকে নিবিড় পর্যবেক্ষণ ও চিকিৎসাসেবা প্রদান করা হচ্ছে।
লালুয়া ইউপি চেয়ারম্যান মীর তারিকুজ্জামান তারা জানান, এ খবর শোনার পরই আমি ওই কিশোরীকে দেখতে হাসপাতালে গিয়ে ছিলাম। বিষয়টি অমানবিক। যে এ কাজটি করেছে তার শাস্তি হওয়া দরকার বলে তিনি মন্তব্য করেন।
কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জিএম শাহনেওয়াজ জানান, পুলিশ এ ঘটনায় নুরসাঈদ ওরফে নুরু নামের এক যুবককে শনিবার দুপরে গ্রেফতার করেছে। এ বিষয়ে ওই কিশোরীর পিতা মো.জাফর রাজা বাদী হয়ে একটি মামলা দায়ের করেছে বলে তিনি সাংবাদিকদের জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ