Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

অনিয়ম, হাইকোর্টের দুই কর্মকর্তা সাময়িক বরখাস্ত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০২০, ১১:৪০ এএম

অনিয়ম, দুর্নীতি ও চাকরির শৃঙ্খলা পরিপন্থী কাজে জড়িত থাকার অভিযোগে হাইকোর্ট বিভাগের দুই কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তারা হলেন প্রশাসনিক কর্মকর্তা আব্দুর রশিদ ও মো.সেরাজুল ইসলাম। এই দুইজন এফিডেভিট কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

কয়েকদিন আগে এই এফিডেভিট শাখায় অভিযান পরিচালনা করেছিলেন আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মোহাম্মদ ইমান আলী। এই এফিডেভিট শাখা নিয়ে এর আগেও অভিযোগ উঠেছিল।

আজ শুক্রবার সকালে সুপ্রিম কোর্টের মুখপাত্র মোহাম্মদ সাইফুর রহমান জানান, ওই দুই কর্মকর্তাকে ২০ আগস্ট সাময়িক বরখাস্ত করে আদেশ জারি করা হয়েছে।

আদেশে বলা হয়, তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ দ্য সুপ্রিম কোর্ট অব বাংলাদেশ, হাইকোর্ট ডিভিশন এমপ্লয়িজ (ডিসিপ্লিন এন্ড আপিল) রুলস,১৯৮৩ এর ২ (৪) বিধি সঙ্গে পঠিত ৩ (বি) (সি) বিধি মতে অসদাচরণ, দুর্নীতি ও অফিস শৃঙ্খলা পরিপন্থী এবং অভিযোগের প্রেক্ষিতে তাদেরকে অভিযুক্ত করে বিভাগীয় মামলা দায়ের করা হয়েছে।

অভিযুক্ত কর্মকর্তাদের বিরুদ্ধে আনীত অভিযোগসমূহ গুরুতর হওয়ায় তাদেরকে সাময়িক বরখাস্ত (সাসপেন্ড) করা হলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরখাস্ত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ