Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

দ্রুত আইপিও অনুমোদন দেবে বিএসইসি

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২০, ৮:০৬ পিএম

দ্রুত প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) অনুমোদন দেয়ার সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। বৃহস্পতিবার (২০ আগস্ট) বিএসইসির চেয়ারম্যান প্রফেসর শিবলী রুবাইয়াত-উল-ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত কমিশন সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

কমিশন সভা শেষে বিএসইসির নির্বাহী পরিচালক (চলতি দায়িত্ব) ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম জানান, কমিশনের আজকের সভায় ক্যাপিটাল ইস্যু বিভাগের কার্যক্রম নিয়ে পর্যালোচনা হয়।

আলোচনায় ক্যাপিটাল ইস্যু বিভাগের কার্যক্রমকে ত্বরান্বিত করার লক্ষ্যে আইপিও, ডিট সিকিউরিটিজ ও ইক্যুইটি সিকিউরিটিজের মাধ্যমে পুঁজিবাজার থেকে মূলধন উত্তোলনের ক্ষেত্রে ইস্যু সংক্রান্ত যাবতীয় কার্যক্রম দ্রুত সম্পন্নের বিষয়ে কমিশন সিদ্ধান্ত নিয়েছে।

এছাড়া কমিশন ক্যাপটাল ইস্যু বিভাগের কর্যক্রম গতিশীল করার লক্ষ্যে একটি কর্ম-পরিকল্পনা অনুমোদন করেছে- বলেও জানান বিএসইসির মুখপাত্র।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসইসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ