Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

রিলিফ চুরি আওয়ামী লীগের মজ্জাজাত অভ্যাস--- এমরান সালেহ প্রিন্স

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২০, ৭:৫২ পিএম

বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, রিলিফ চুরি আওয়ামী লীগের মজ্জাজাত অভ্যাসে পরিণত হয়েছে। ’৭৪ থেকে এ পর্যন্ত ইতিহাস এটাই প্রমাণ করে। রিলিফ দেখলেই তাদের মাথা খারাপ হয়ে যায়। বুধবার শেরপুর জেলার সদর উপজেলার চর পক্ষিমারী ইউনিয়নের সাতপাকিয়া, ব্যাপারী পাড়াসহ ইউনিয়নে বন্যা কবলিত বিভিন্ন গ্রামে বিএনপির পক্ষ ক্ষতিগ্রস্ত কৃষক ও মানুষের মধ্যে আমন ধানের চারা ও ত্রাণ বিতরণকালে তিনি এ কথা বলেন। সাতপাকিয়ায় ধানের চারা বিতরণ শেষে ইঞ্জিন চালিত নৌকা করে নেতৃবৃন্দ বন্যা পরিস্থিতি অবলোকন করেন ও ত্রাণ বিতরণ করেন।

মহামারী করোনাকালে ভয়াবহ দীর্ঘস্থায়ী বন্যার কথা উল্লেখ করে তিনি বলেন, করোনা ও বন্যার প্রকোপে মানুষ বিপর্যস্ত। এসব মোকাবেলায় সরকারের বাস্তবসম্মত কার্যকর পদক্ষেপ নাই। সরকারের ভুলনীতি, ব্যার্থতা, দুর্নীতি, লুটপাটে করোনা ও বন্যায় মানুষের জীবন দুর্বিসহ হয়ে পড়েছে। তিনি বন্যাকবলিত এলাকায় পর্যাপ্ত ত্রাণ বরাদ্দ, স্বচ্ছতার সাথে বিতরণ, ক্ষতিগ্রস্ত বাড়িঘর নির্মানে টিন ও অর্থ সহায়তা, ক্ষতিগ্রস্ত কৃষকদের সুদমুক্ত কৃষি ঋণ, বিনামূল্যে সার, বীজ, কীটনাশক ঔষধ প্রদান, পানি নেমে যাওয়ার পর সম্ভাব্য রোগ নিরাময়ে বিনামূল্যে চিকিৎসা প্রদানের দাবী জানান। রাষ্ট্রযন্ত্র ব্যাবহার করে জালিয়াতি ও জনগণের ভোট ছাড়াই জোরপূর্বক ক্ষমতা জবর দখল করে আওয়ামী লীগ দুর্নীতি ও লুটপাট করে জনগণের ভাগ্য বিপর্যস্ত করে নিজেদের ভাগ্য পরিবর্তনে ব্যস্ত।

প্রিন্স বলেন, বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে বিএনপি নেতাকর্মীরা দুর্দশাগ্রস্ত মানুষের পাশে দাঁড়িয়েছে। আর আাওয়ামী লীগ জনগণের টাকায় কেনা ত্রাণ লুটপাট করছে।

এসময় বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট ওয়ারেস আলী মামুন, শেরপুর জেলা বিএনপির সভাপতি মাহমুদুল হক রুবেল, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবদুল আওয়াল চৌধুরী, যুগ্ম সম্পাদক শফিকুল ইসলাম মাসুদ, সাংগঠনিক সম্পাদক মামুনুর রশীদ পলাশ, আবু রায়হান রুপম, কোষাধ্যক্ষ এমদাদুল হক, দফতর সম্পাদক সেলিম শাহী,প্রচার সম্পাদক সাইফুল ইসলাম মানিক, জেলা ছাত্র দলের সভাপতি শওকত হোসেন প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।###



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ