Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

করোনায় ২৪ ঘণ্টায় ৪১ মৃত্যু, ২৮৬৮ শনাক্ত, সুস্থ ৩২৫৩

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২০, ৪:৫৯ পিএম

গেল ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৪১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৩ হাজার ৮শ’ ২২ জনে। গেল ২৪ ঘন্টায় মৃতদের মধ্যে ৩২ জন পুরুষ এবং ৯ জন নারী। এছাড়া গত ২৪ ঘন্টায় ১৪ হাজার ৫৯ জনের নমুনা পরীক্ষা করে ২ হাজার ৮৬৮ জনের শরীরে করোনার উপস্থিতি নিশ্চিত হয়েছে। এর ফলে, দেশে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা ২ লাখ ৮৭ হাজার ৯৫৯ জনে দাঁড়িয়েছে। এ পর্যন্ত ১৪ লাখ ৭ হাজার ৫৫৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

বৃহস্পতিবার (২০ আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) প্রফেসর ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এদিকে, ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩ হাজার ২৫৩ জন। এ নিয়ে করোনা আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ১ লাখ ৬৮ হাজার ৯৯১ জন। ২৪ ঘন্টায় সনাক্তের হার ২০ দশমিক ৪০ শতাংশ এবং এ পর্যন্ত সনাক্তের হার ২০ দশমিক ৪৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৮ দশমিক ৬৯ শতাংশ এবং সনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩৩ শতাংশ।

বৈশ্বিক সর্বশেষ

গত ডিসেম্বরে চীনের উহান শহর থেকে ছড়ানো করোনাভাইরাস এখন গোটা বিশ্বকে মৃত্যুপুরীতে পরিণত করেছে। এতে আক্রান্তের সংখ্যা দুই কোটি ২৬ লাখ প্রায়। মৃতের সংখ্যা সাত লাখ ৯১ হাজারের বেশি। তবে সুস্থ হয়েছেন এক কোটি ৫৩ লাখেরও বেশি মানুষ। বাংলাদেশে করোনাভাইরাস প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। এতে প্রথম মৃত্যু হয় ১৮ মার্চ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ