Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৪১, শনাক্ত ২৭৪৭

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২০, ৪:৩৩ পিএম | আপডেট : ৫:১৭ পিএম, ১৯ আগস্ট, ২০২০

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৪১ জন। এ পর্যন্ত মারা গেছেন তিন হাজার ৭৮১ জন। একই সময়ে ১৪ হাজার ৬৭৮টি নমুনা পরীক্ষা করে করোনাভাইরাসে আক্রান্ত আরও দুই হাজার ৭৪৭ জনকে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো দুই লাখ ৮৫ হাজার ৯১ জনে দাঁড়াল।

আজ বুধবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করা ৪১ জনের মধ্যে ৩৪ জন পুরুষ ও সাত জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে মৃতদের মধ্যে একজনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে, পাঁচ জনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে, ১১ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে।
এছাড়াও, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে ষাটোর্ধ্ব ২৪ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও দুই হাজার ৯১৩ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন এক লাখ ৬৫ হাজার ৭৩৮ জন। সব মিলিয়ে এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে১৩ লাখ ৯৩ হাজার ৪৯৭টি ।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত¡, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ