Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

করোনা আতঙ্কে ভদ্র’র সংস্পর্শে আসা কর্মকর্তা-কর্মচারীরা

ইনকিলাবের প্রতিবেদনে তোলপাড় : তদন্ত কমিটি

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

করোনা পজেটিভ রিপোর্ট পাওয়ার পর গণভবনের অনুষ্ঠানে যোগদান ছাড়াও শতাধিক মানুষের সংস্পর্শে আসেন ডাক বিভাগের মহাপরিচালক (চলতি দায়িত্ব) শুধাংশু শেখর ভদ্র (এসএস ভদ্র)। ১৩ আগস্ট তিনি করোনা পজেটিভ হন। ১৪ আগস্ট তিনি গণভবনে স্মারক ডাক টিকিট উন্মোচনে মন্ত্রী এবং উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের পাশে দাঁড়িয়ে অনুষ্ঠানে অংশ নেন। ১৫ আগস্ট তিনি আরও অন্ততঃ দু’টি অনুষ্ঠানে নেতৃত্ব দেন। তার সংস্পর্শে আসা এসব ব্যক্তিরাও এখন করোনা-আতঙ্কে ভুগছেন। এরই মধ্যে ডাক বিভাগের পরিদর্শক এসএস ভদ্র’র পিএ হিসেবে দায়িত্ব পালনকারী জসিমউদ্দিনও করোনা আক্রান্ত হয়েছেন। অনেকে করোনা টেস্ট করিয়ে রিপোর্টের অপেক্ষায় রয়েছেন। ডাক বিভাগের এসব কর্মকর্তা-কর্মচারীদের পরিবারের সদস্যদের মাঝেও করোনা সংক্রমিত হওয়ার আশঙ্কা করা হচ্ছে।

ডাক বিভাগের নির্ভরযোগ্য সূত্র জানায়, এসএস ভদ্র করোনা পজেটিভ নিশ্চিত হওয়ার পরও দিব্যি নিয়মিত কার্যক্রমে অংশ নেন। ১৫ আগস্ট তিনি জাতির জনক বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের অনুষ্ঠানমালায় অংশ নেন। এর মধ্যে আগারগাঁওয়ে নবনির্মিত ডাক ভবন এবং তেজগাঁও মেল প্রসেসিং সেন্টারের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর মুর‌্যালে পুষ্পস্তবক অর্পণ করেন। পৃথক দুটি অনুষ্ঠানে এসএস ভদ্রের সংস্পর্শে আসেন ডাক বিভাগের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা) হারুনুর রশিদ, ডেপুটি পোস্ট মাস্টার জেনারেল আক্তারুজ্জামান, পরিদর্শক রাবেয়া বেগম (সংযুক্ত, ডিজি), পরিদর্শক ইমরান হোসেন এবং পরিদর্শক জসিম উদ্দিন। এ ছাড়া সংশ্লিষ্ট দুই ভবনের কর্মকর্তা-কর্মচারীরাও তার সংস্পর্শে আসেন।

সূত্রটি আরও জানায়, করোনা পজেটিভ হওয়ার পরও অফিস করেন এসএস ভদ্র। ১৬ এবং ১৭ আগস্ট তিনি জিপিও ভবনে নিজ কক্ষে নিয়মিত কার্যক্রম পরিচালনা করেন। তবে দুপুরের দিকে ডাক, টেলি যোগাযোগ মন্ত্রণালয় থেকে ফোন আসার পর তিনি সতর্ক হয়ে যান। তার কক্ষে কর্মকর্তা-কর্মচারীদের প্রবেশ সীমিত করেন। পরে তিনি নিজ বাসায় কোয়ারেন্টিনে চলে যান বলে জানায় সূত্রটি।

কারণ দর্শানোর নোটিশ, তদন্ত কমিটি : এদিকে ‘দৈনিক ইনকিলাব’ এ ‘করোনা পজেটিভ নিয়ে গণভবনের অনুষ্ঠানে ডাক বিভাগের ডিজি!’ শীর্ষক প্রতিবেদন প্রকাশের পর ডাক বিভাগে তোলপাড় শুরু হয়। ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব মো.নূর-উর-রমান এসএস ভদ্রকে কারণ দর্শানোর নোটিশ দেন। গতকাল তিনি কোয়ারেন্টিনে থেকেই নোটিশের জবাব দিয়েছেন বলে জানা গেছে। করোনার কোনো উপসর্গ পরিলক্ষিত না হওয়ায় তিনি নিয়মিত কার্যক্রম চালিয়েছেন বলে নোটিশের জবাবে জানান ভদ্র। এদিকে করোনা পজেটিভ নিয়ে কিভাবে এসএস ভদ্র গণভবনের অনুষ্ঠানে যোগ দিয়েছেন এবং প্রধানমন্ত্রীর সামনে হাজির হয়েছেন- তা তদন্তে কমিটি গঠন করা হয়েছে। গতকাল থেকেই কাজ শুরু করেছে এ কমিটি।



 

Show all comments
  • নীল ১৯ আগস্ট, ২০২০, ২:২৯ এএম says : 0
    এস এস ভদ্রের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হোক
    Total Reply(0) Reply
  • ওয়াদুদ ১৯ আগস্ট, ২০২০, ২:৩০ এএম says : 0
    ভদ্র করণায় আক্রান্ত হওয়ার সময় থেকে শুরু করে তার সাথে যারা দেখা করেছে অথবা যারা তার সংস্পর্শে এসেছে তাদের সকলের পরীক্ষা করা হোক
    Total Reply(0) Reply
  • জাহিদ হাসান ১৯ আগস্ট, ২০২০, ২:৩১ এএম says : 0
    করোনা নিশ্চিত হওয়ার পরেও তিনি কেন বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করেছেন? এর জবাব দিহিতা তাকে অবশ্যই দিতে হবে
    Total Reply(0) Reply
  • আশরাফুল ইসলাম ১৯ আগস্ট, ২০২০, ২:৩২ এএম says : 0
    ডাক বিভাগের মহাপরিচালক এর মত দায়িত্ববান পদে থেকে এই ধরনের কাজ করা কোন ভাবে মেনে নেওয়া যায় না
    Total Reply(0) Reply
  • মাসুদুর রহমান ১৯ আগস্ট, ২০২০, ২:৩২ এএম says : 0
    অনতিবিলম্বে তাকে ওই পদ থেকে অব্যাহতি দেওয়া হোক
    Total Reply(0) Reply
  • খালেক ১৯ আগস্ট, ২০২০, ২:৩৪ এএম says : 0
    এই বিষয়ে নিউজ করে সকলের দৃষ্টিতে আনার জন্য দৈনিক ইনকিলাব কে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি
    Total Reply(0) Reply
  • সানোয়ার হোসেন ১৯ আগস্ট, ২০২০, ২:৩৫ এএম says : 0
    এমন কান্ড জ্ঞানহীন মানুষ এরকম একটা বড় পদে থাকার যোগ্যতা রাখে না
    Total Reply(0) Reply
  • অমিত কুমার ১৯ আগস্ট, ২০২০, ৮:০৩ এএম says : 1
    সারা বিশ্বে করোনার এত ভয়াবহ তা দেখার পর এরকম কাজ কিভাবে করতে পারে সেটাই আমার বুঝে আসেনা
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ