Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

২৪ ঘণ্টায় সুস্থ ৩২৩৪, মৃত্যু ৪৬, শনাক্ত ৩২০০

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৪৬ জন। এখন পর্যন্ত মারা গেছেন তিন হাজার ৭৪০ জন। একই সময়ে ১৪ হাজার ৬৩০টি নমুনা পরীক্ষা করে করোনাভাইরাসে আক্রান্ত আরও তিন হাজার ২০০ জনকে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো দুই লাখ ৮২ হাজার ৩৪৪ জনে দাঁড়াল। এদিকে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও তিন হাজার ২৩৪ জন। যা একদিনে সুস্থতার সংখ্যায় সর্বোচ্চ।

গতকাল মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক প্রফেসর ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করা ৪৬ জনের মধ্যে ৩৫ জন পুরুষ ও ১১ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে মৃত্যুদের মধ্যে একজনের বয়স ১১ থেকে ২০ বছরের মধ্যে, একজনের বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে, তিন জনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে। এছাড়াও, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুই জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৭ জন ও ষাটোর্ধ্ব রয়েছেন ২২ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও তিন হাজার ২৩৪ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন এক লাখ ৬২ হাজার ৮২৫ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ১৩ লাখ ৭৮ হাজার ৮১৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।#



 

Show all comments
  • mohammad saeif ullah ১৯ আগস্ট, ২০২০, ৪:২০ পিএম says : 0
    amin
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ