Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বাড়ছে

হাসপাতালে ভর্তি ২০

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

করোনার মধ্যেই রাজধানীতে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বাড়ছে। স্বাস্থ্য অধিদফতরের দেয়া তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় ঢাকায় ডেঙ্গু আক্রান্ত হয়ে চারজন রোগী ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছে।

বর্তমানে ঢাকার বিভিন্ন হাসপাতালে মোট ভর্তি রয়েছে ২০ ডেঙ্গু রোগী। এদিকে, গত ২৪ ঘণ্টায় রোগতত্ত¡, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সিটিটিউটে (আইইডিসিআর) ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যু সন্দেহে একজনের তথ্য পাঠানো হয়। তবে আইইডিসিআর তথ্য বিশ্লেষণ করে মৃত্যু ডেঙ্গুজনিত নয় বলে নিশ্চিত করেছে।

অন্যদিকে গত ২৪ ঘণ্টায় দেশের অন্যান্য বিভাগের সরকারি ও বেসরকারি হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন কোন রোগী হাসপাতালে ভর্তি হয়নি। এমনকি ডেঙ্গু আক্রান্ত কোন রোগী হাসপাতালে ভর্তি নেই। চলতি বছরের পহেলা জানুয়ারি থেকে ১৪ আগস্ট পর্যন্ত সারা দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৮৯ জন। এদের মধ্যে ছাড়পত্র নিয়েছেন ৩৬৮ জন।



 

Show all comments
  • habib ১৭ আগস্ট, ২০২০, ১২:০১ পিএম says : 0
    ডেঙ্গুর চিকিৎসা করতে হলে, আগে কি করোনার রিপোর্ট লাগবে?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ