Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পৃথক ঘটনায় দুই শিশুসহ ধর্ষণের শিকার ৩

রাজশাহী ব্যুরো: | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২০, ১২:০১ এএম

রাজশাহীর চারঘাটে কার্টুন দেখানোর লোভ দেখিয়ে দুই শিশুকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় গোপালপুর গ্রামে আবু আলীর ছেলে প্রান্তিক (২০) নামে থানায় মামলা হয়েছে। চারঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সমিত কুমার কুন্ডু বলেন, প্রতিবেশী দুই শিশুকে টিভিতে কার্টুন দেখানোর লোভ দেখিয়ে প্রান্তিক তার ঘরে ডেকে নেন। এরপর তাদের ধর্ষণ করা হয়। দুই শিশুর বয়স সাড়ে পাঁচ বছর করে। সম্পর্কে তারা দুই চাচাতো বোন।

ওসি বলেন, ঘটনার পর শিশু দুটি অসুস্থ হয়ে পড়ে। তারা বাড়ি ফেরার পর পরিবারের সদস্যরা বিষয়টি জানতে পারে। এ সময় এলাকায় বিষয়টি জানাজানি হলে অভিযুক্ত যুবক পালিয়ে যান। ওসি বলেন, ঘটনাটি খুবই দুঃখজনক। আসামিকে গ্রেফতার করতে পুলিশ চেষ্টা করছে। আর দুই শিশুর ডাক্তারী পরীক্ষার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

অন্যদিকে, মোহনপুর উপজেলায় দশম শ্রেণি পড়ুয়া এক স্কুলছাত্রীকে আল-আমিন মোমিন (২৩) নামে এক যুবক প্রেমের ফাঁদে ফেলে ধর্ষণ এবং সে দৃশ্য ভিডিও ধারণ করে রাখার অভিযোগে গ্রেফতার করা হয়েছে। সে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার পিরিজপুর গ্রামের মৃত তাহাসিন আলীর ছেলে।

ঘটনার শিকার ওই স্কুলছাত্রীর মা বাদী হয়ে মোহনপুর থানায় ধর্ষণ ও পর্নোগ্রাফি আইনে মামলা করেন। এরপরই মোমিনকে গ্রেপ্তার করা হয়। মোমিন মোহনপুরের এক গ্রামে ভাড়া থাকতেন বলে জানিয়েছে পুলিশ।
মোহনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাক আহম্মেদ বলেন, অভিযুক্ত মোমিন এলাকায় ওই ছাত্রীকে প্রেমের ফাঁদে ফেলেন। এরপর গত ১৫ জুলাই দুপুরে ভাড়া বাড়িতে ডেকে নিয়ে ধর্ষণ করেন। এ সময় ধর্ষণের দৃশ্য ভিডিও ধারণ করে রাখা হয়। লোকলজ্জায় বিষয়টি চেপে যায় স্কুলছাত্রীর পরিবার। প্রথমে তারা কোনো আইনি পদক্ষেপ নেননি। কিন্তু মোমিন ওই ছাত্রীকে বø্যাকমেইল শুরু করে। হুমকি দিতে থাকেন ধর্ষণের ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার। এ অবস্থায় পরিবারের পক্ষ থেকে থানায় মামলা করা হলে আসামিকে গ্রেফতার করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ