Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সিলেটে ‘বোমা’ নয়, বস্তুটি একটি গ্রাইন্ডিং মেশিন

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২০, ৫:১৩ পিএম

বোমা আতংকের শ্বাসরুদ্ধকর পরিস্থিতির যবনিকাপাত ঘটছে সিলেটে। সেনাবাহিনীর বোম ডিসপোজাল টিম দুই ঘন্টার রূদ্ধধার অভিযানের ফলাফলে বেরিয়ে এলো বোমা সদৃশ্য বস্তুটি প্রকৃত পক্ষে একটি গ্রাইন্ডিং মেশিন। আতঙ্ক ছড়াতেই বোমা সদৃশ্য এ বস্তু রেখে রেখে যায় দুর্বৃত্তরা। আজ বৃহস্পতিবার বেলা সোয়া ৪টায় এক প্রেস বিফিং এ এ তথ্য জানান বোমা ও বিস্ফোরক বিশেষজ্ঞ লে. কর্ণেল রাহাত ও লে. কর্ণেল খালেদ। এছাড়া তারা জানান, হয়তো ভুলবশত, নয়তো যেহেতু এটা পুলিশ সদস্যের গাড়ি তাই আতঙ্ক ছড়াতেই বোমা সদৃশ্য বস্তু রেখে দিয়েছে দৃর্বৃত্তরা। তবে এটাতে ছিল না কোন ধরণের বিষ্ফোরক দ্রব্য। এর আগে বেলা ২টায় ঘটনাস্থলে এসে পৌছে বোমা নিস্ক্রিয়করণের একটি স্পেশাল টিম। সিলেট ক্যান্টনম্যান্টের ১৭ পদাতিক ডিভিশন সেনাবাহিনীর ওই টিম এসে বোমা সদৃশ্য বস্তু উদ্ধার অভিযান নামেন।
গতকাল বুধবার সন্ধ্যা ৭টার দিকে সিলেট নগরীর চৌহাট্টায় ট্রাফিক সার্জেন্ট চয়ন নাইডুর মোটরসাইকেলে বোমা সদৃশ্য একটি বস্তুর উপস্থিতি মিলে। এর পরপরই চৌহাট্টা পয়েন্ট সহ আশপাশ এলাকা অবস্থান নেয় পুলিশ সহ বিভিন্ন নিরাপত্তা সংস্থার সদস্যরা। এরপর পুলিশের বোমা নিস্ক্রিয়করণ ইউনিট খবর পেয়ে ঘটনাস্থলে পৌছে। রাত ৯টায় র‌্যাব-৯ ও সিআরটির টিম যান ঘটনাস্থলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ