Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পীরগাছায় ভিজিএফের ৩২ বস্তা চাল উদ্ধার, ব্যবসায়ী আটক

পীরগাছা (রংপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২০, ৯:৫৯ পিএম

রংপুরের পীরগাছায় দুস্থদের মধ্যে বিতরণের জন্য বরাদ্দকৃত ভিজিএফের ৩২ বস্তা চাল(প্রতি বস্তায় ৫০ কেজি) উদ্ধার করেছে পুলিশ। এসব চাল কালোবাজারে বিক্রি করার জন্য গোডাউনে মজুদ করে রাখা হয়েছিল। এ ঘটনায় আব্দুর রউফ নামে এক ব্যবসায়ীকে আটক করা হয়েছে।
আজ বৃহস্পতিবার বিকাল ৫টার দিকে উপজেলার কান্দি ইউনিয়নের নিজপাড়া থেকে এসব চাল উদ্ধার করা হয়।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ঈদুল আজহা উপলক্ষে কান্দি ইউনিয়নের গরিব দুস্থদের মধ্যে বিতরণের জন্য সম্প্রতি ৪৫ মে.টন ভিজিএফের চাল বরাদ্দ দেওয়া হয়। কিন্তু দুস্থদের মধ্যে চাল বরাদ্দ দেওয়া হলেও তারা উত্তোলন না করে কালোবাজারে বিক্রি করে। কালোবাজারিরা নিজেদের লোক দিয়ে ইউনিয়ন পরিষদ থেকে চাল উত্তোলন করে বলে অভিযোগ ওঠে।
অভিযোগ পেয়ে ম্যাজিস্ট্রেট রাহাত বিন কুতুবের নেতৃত্বে পীরগাছা থানা পুলিশ অভিযান চালায়। এ সময় নিজপাড়া গ্রামের কেফায়েত আলীর ছেলে আব্দুর রউফের গোডাউনের তালা ভেঙ্গে ১৬১০ কেজি চাল উদ্ধার করা হয়। কালোবাজারে বিক্রির উদ্দেশ্যে চাল মজুদ করার অভিযোগে আব্দুর রউফকে আটক করা হয়।
পীরগাছা থানার উপ-পরিদর্শক (এসআই) সেলিম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে রউফের বাড়িতে অভিযান চালিয়ে ১৬১০ কেজি চাল জব্দ করা হয়েছে।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা(পিআইও) আব্দুল আজিজ বলেন, জব্দকৃত চাল থানায় নেওয়া হয়েছে। মামলা দায়েরের প্রস্তুতি চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ