Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ফেইসবুকে প্রধানমন্ত্রীর ব্যঙ্গাত্মক ছবি পোস্ট : আটক কলেজ ছাত্র রিমান্ডে

প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

খাগড়াছড়ি জেলা সংবাদদাতা : ফেইসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিদের মানহানিকর, ব্যঙ্গাত্মক ও আপত্তিকর ছবি পোস্ট এবং জঙ্গিবাদের পক্ষে উস্কানিমূলক স্ট্যাটাস দেয়ার অভিযোগে গ্রেফতারকৃত কলেজছাত্র মো. শফিউল্লাহ্ মুন্সির (১৯) এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার দুপুরে খাগড়াছড়ি অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রোকেয়া আক্তারের আদালতে হাজির করে পুলিশ ৭ দিনের রিমান্ড আবেদন করলে আদালত এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।
রামগড় সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার কাজী হুমায়ুন রশীদ জানান, শফিউল্লাহর সঙ্গে কোন জঙ্গি সংগঠনের সম্পৃক্ততা রয়েছে কিনা তা জানার জন্য তাকে রিমান্ডে আনা হয়েছে।
তিনি আরও জানান, শফিউল্লাহ্ তার নিজ ফেইসবুক আইডিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী, অর্থমন্ত্রী, টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী, পুলিশের আইজিপিসহ দেশের কয়েকজন গুরুত্বপূর্ণ ব্যক্তির একটি ব্যঙ্গাত্মক ও আপত্তিকর ছবি পোস্ট করেছে। এছাড়া রামগড় সার্কেলের ফেইসবুক আইডিতে খাগড়াছড়ি জেলা পুলিশ প্রশাসনের পোস্ট করা জঙ্গি বিরোধী সভার একটি পোস্টে শফিউল্লাহ্ আপত্তিকর মন্তব্য করে। বিষয়টি পুলিশের নজরে আসার পর ঢাকার সিআইডির সাইবার ক্রাইম বিভাগের বিশেষজ্ঞদের সহায়তায় শফিউল্লাহ’র অবস্থান নিশ্চিত করে সোমবার রাতে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার হওয়া শফিউল্লাহ’র বাবা হাবিবুর রহমান খাগড়াছড়ি জেলার রামগড় পোস্ট অফিসের অবসরপ্রাপ্ত কর্মচারী। তিনি চাঁদপুর জেলার ফরিদগঞ্জের ধানুয়া গ্রামের বাসিন্দা। শফিউল্লাহ্ লক্ষ্মীপুর জেলার রায়পুর সরকারি কলেজের এইচএসসি প্রথম বর্ষের ছাত্র।
রামগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মাঈন উদ্দিন খাঁন জানান, শফিউল্লাহ’র মোবাইল ফোন জব্দ করা হয়েছে। এ ঘটনায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে তার বিরুদ্ধে মামলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ