Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মানবিক পৌর মেয়র

ছাগলনাইয়া (ফেনী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২০, ১২:০১ এএম

করোনাভাইরাস প্রাদুর্ভাবের শুরু থেকে জীবনের ঝুঁকি নিয়ে রাতদিন কর্মহীন মানুষের ঘরে ঘরে ছুটছেন একজন মেয়র। সঙ্কটময় সময়ে পৌরসভার ৯টি ওয়ার্ডের আনাচে কানাচে রাতদিন জনগণের পাশে থেকে খাদ্য ও সচেতনতা তৈরির কাজ করে যাচ্ছেন। জীবাণুনাশক ওষুধ ছিটিয়ে দিচ্ছেন বাজারগুলোতে। ক্লান্তিহীন এ মানুষটি ছাগলনাইয়া পৌরসভা মেয়র এম মোস্তফা। তার এসব কাজে জনগণ থেকে আখ্যা পাচ্ছেন মানবিক মেয়র হিসেবে।
ফেনীর ছাগলনাইয়া পৌরসভার যাত্রা শুরু ২০০২ সালে। ৯টি ওয়ার্ড নিয়ে গঠিত পৌরসভার আয়তন ২৮ বর্গকিলোমিটার। ২০১৯ সালের মে মাসে পৌরসভাটি ‘ক’ শ্রেণিতে উন্নীত হয়। বর্তমানে মেয়রের দায়িত্ব পালনের চার বছরে পৌর এলাকায় দৃশ্যমান উন্নয়ন করেছেন। রাস্তাঘাট নির্মাণ ও সংস্কার, সড়কে বাতি স্থাপন, ড্রেনেজ ব্যবস্থার উন্নয়নসহ অনেক কাজ হয়েছে।
মেয়র বলেন, গত ৩০ বছরে যা হয়নি তা তিন বছরে করেছি। দলমত নির্বিশেষে সবাই এখন উন্নয়নের সুফল ভোগ করছেন। নির্বাচনের সময় যে প্রতিশ্রুতি দিয়েছিলাম তার প্রায় শতভাগ পূরণ করেছি। পৌরসভার মানন্নোয়ন করোনাভাইরাস প্রতিরোধে আমার এবং কাউন্সিলরদের আন্তরিকতার কমতি নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ