Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

টঙ্গী প্রেসক্লাবের সভাপতির বিরুদ্ধে আদালতে মামলা

গাজীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২০, ৯:৩০ পিএম

টঙ্গী প্রেসক্লাবের বর্তমান সভাপতি এম.এ হায়দার সরকারের প্রাথমিক সদস্যপদসহ সভাপতি পদ অবৈধ ঘোষণা চেয়ে মঙ্গলবার গাজীপুর দেওয়ানী আদালতে মামলা (নং-৩০/২০২০) করেছেন ক্লাবের সহ-সাধারণ সম্পাদক এম.আর নাসির।
এম.আর নাসির জানান, সভাপতি নির্বাচিত হয়ে এম.এ হায়দার সরকার ব্যাপক অনিয়ম ও দুর্নীতিতে জড়িয়ে পড়েন। এতে তিনি প্রতিবাদ করায় তাকে সম্পূর্ণ অন্যায় ও এখতিয়ার বর্হিভূতভাবে প্রাথমিক সদস্য পদসহ সহ-সাধারণ সম্পাদক পদ থেকে স্থায়ীভাবে বহিষ্কারের নোটিশ দেন। এমনকি একই কারণে টঙ্গী প্রেসক্লাবের একজন সিনিয়র সদস্যকেও সাময়িক বহিষ্কারের নোটিশসহ মিথ্যা মামলা দিয়ে হয়রাণি করা হয়। এহেন মূর্খতাপূর্ণ কর্মকা-সহ সংগঠন পরিচালনায় এম.এ হায়দার সরকার অযোগ্যতা ও ব্যর্থতার পরিচয় দেওয়ায় তার শিক্ষাগত যোগ্যতা নিয়ে প্রশ্ন উঠে। অবশেষে খোঁজ নিয়ে জানা যায়, তিনি নিজের শিক্ষাগত যোগ্যতার বিষয়ে জাল-জালিয়াতির আশ্রয় নিয়ে টঙ্গী প্রেসক্লাবের সদস্যপদ লাভ করেন এবং পরবর্তীতে একইভাবে সভাপতি পদে প্রার্থী হয়ে নির্বাচিতও হন। টঙ্গী প্রেসক্লাবের গঠনতন্ত্র অনুযায়ী ন্যূনতন ¯œাতক ডিগ্রীধারী প্রেসক্লাবের সদস্য পদের জন্য আবেদন করতে পারেন। নির্বাচনী মনোনয়ন ফরম বা হলফনামায় এম.এ হায়দার সরকার নিজেকে ¯œাতক পাস বলেও উল্লেখ করেন। কিন্তু এসএসসি পাসের পর তার আর কোন একাডেমিক সনদ নেই বাদী দাবী করে মামলার বাদী এম.আর নাসির আরো জানান, এম.এ হায়দার সরকার সভাপতি নির্বাচিত হয়ে ব্যাপক অনিয়ম ও দুর্নীতিতে জড়িয়ে পড়েন এবং প্রেসক্লাবের সংবিধানকে কোন তোয়াক্তা না করে নতুন সদস্য অর্ন্তভূক্তিসহ স্বৈরতান্ত্রিক পন্থায় সংগঠন পরিচালনা করে আসছেন।
এদিকে এব্যাপারে যোগাযোগ করা হলে এম.এ হায়দার সরকার নিজেকে ¯œাতক ডিগ্রীধারী দাবী করে জানান, তিনি আলোচিত মামলার বিষয়টি অবগত নন। এব্যাপারে মামলার বাদী পক্ষের আইনজীবী গাজীপুর বার এর কোষাধ্যক্ষ মো. তোফাজ্জল হোসাইনের সাথে যোগাযোগ করা হলে মামলার বিষয়টি নিশ্চিত করে তিনি নয়া দিগন্তকে জানান, টঙ্গী প্রেসক্লাবের গঠনতন্ত্র অনুযায়ী এম.এ হায়দার সরকার নিজের শিক্ষাগত যোগ্যতার বিষয়টি প্রমাণ করতে না পারলে তিনি সংগঠনটির প্রাথমিক সদস্যপদসহ সভাপতি পদ হারাতে পারেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ