Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

গোবিন্দগঞ্জে বাঙ্গালী নদীর বাঁধ ভেঙ্গে বিস্তীর্ন এলাকা প্লাবিত

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২০, ৫:১৩ পিএম

গাইবান্ধার গোবিন্দগঞ্জে বাঙ্গালী নদীর বাঁধ ভেঙ্গে ৪টি ইউনিয়নের বিস্তীর্ন এলাকা প্লাবিত হয়েছে। শনিবার রাত ৯টার দিকে উপজেলার মহিমাগঞ্জ ইউনিয়নের বোচাদহ গ্রামে বাঙ্গালী নদীর বাঁধের প্রায় ১০০ মিটার জায়গা ভেঙ্গে যায়।
পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানাগেছে, বাঙ্গালী নদীর মূল ¯্রােত ধারা করতোয়া নদীর পানি কাটাখালী পয়েন্টে বিপদসীমার ৩৯ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। বাঙ্গালী নদীর বোচাদহ পয়েন্টের বাঁধ ভেঙ্গে যাওয়ায় উপজেলায় মহিমাগঞ্জ ইউনিয়নের বোচাদহ, বালুয়া, ছয়ঘরিয়া, শ্রীপতিপুর, কুমিড়াডাঙ্গা, পুনতাইর, গাড়ামারা, পাশ্ববর্তী শিবপুর, কোচাশহর ও শালমারা ইউনিয়নের দিকে পানি ছুটছে। এতে ওই অঞ্চলের নিম্নাঞ্চলে তলে গিয়ে ফসলের ব্যাপক ক্ষতির সম্ভাবনা দেখা দিয়েছে।
জানা গেছে, প্রায় ১৭ লাখ টাকা ব্যয়ে উপজেলার মহিমাগঞ্জের বালুয়া বোচাদহ এলাকায় বাঁধ সংস্কারে কার্যাদেশ পানি উন্নয়ন বোর্ড। কার্যাদেশ পাওয়ার পরেও ঠিকাদারী প্রতিষ্ঠান এনসি এন্টারপ্রাইজ বাঁধ সংস্কারের কাজ শুরু করতে দেরি করায় ঝুঁকিতে থাকা বোচাদহ বাঁধ শনিবার রাতে ভেঙ্গে যায়। উপজেলা নির্বাহী অফিসার রামকৃষ্ণ বর্মন বাঁধ ভেঙে পাওয়ার তথ্য নিশ্চিত করে জানান, বাঁধের ভেঙে যাওয়া অংশ দ্রুত মেরামত করতে কাজ শুরু করেছে পানি উন্নয়ন বোর্ড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ