Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

টাঙ্গাইলের বাসাইল-সখিপুরে এক হাজার পরিবার পানিবন্দি

মানবেতর জীবন যাপন

সখিপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০২০, ৭:১৬ পিএম

টাঙ্গাইলের সখিপুর উপজেলার এক হাজার পরিবার বন্যায় পানিবন্দি হয়ে পড়েছে। ছেলে,মেয়ে,শিশু ও গবাদি পশু নিয়ে বিপাকে পড়ে মানবেতর জীবন যাপন করছে পানিবন্দি মানুষ। এখনো পর্যন্ত সরকারি কোন অনুদান বন্যাদূর্গত এলাকায় পৌঁেছনি। শনিবার (২৫জুলাই) সখিপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান জুলফিকার হায়দার কামাল লেবু,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) এরশাদুল আলম,উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারন সম্পাদক ইব্রাহিম মিয়া,উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি কামরুল হাসান সহ বিভিন্ন সামাজিক,পেশাজীবি সংগঠন বন্যদূর্গত এলাকা পরিদর্শন করেছেন। উপজেলা চেয়ারম্যান জুলফিকার হায়দার কামাল লেবু বন্যায় ক্ষতিগ্রস্থ লোকদের তালিকা করার নির্দেশ দিয়েছেন। উপজেলার যেসব এলাকার মানুষ বন্যায় পানিবন্দি হয়ে মানবেতর জীবনযাপনকরছে-সেএলাকাগুলোহলো,উপজেলার চাকদহ,কামালিয়াচালা,কুমড়াঝুড়ি,রতনপুর,বেড়বাড়ি,নাকশালা,কাঙ্গালীছেও,দাড়িয়াপুর,কালিয়ান,
বৈলারপুর,বহেড়াতৈল,ডাবাইলগোহাইলবাড়ি,কাকড়াজান,পলাশতলি,সরিষাআটা,চকচকিয়া,হামিদপুর,গোবরচাকা,ইন্দারজানি। এছাড়া বাসাইল উপজেলার পৌর এলাকাসহ ৬টি ইউনিয়ন বন্যা কবলিত হয়ে পড়েছে। অত্র এলাকায় বসবাসরত লোকজন নিদারুন কষ্টে দিনাতিপাত করছে। সখিপুর-টাঙ্গাইল সড়কের চাপড়াবিল(বাসুলিয়া) ও কামারজানি এলাকায় সড়কে পানি উঠে সড়ক পথে যোগাযোগ যেকোন মুহুর্তে বন্ধ হয়ে যাওয়ার উপক্রম হয়েছে। বন্যদূর্গত এলাকায় বিশুদ্ধ পানি ও খাবার সংকটে নানাবিধ রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ