Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সরিষাবাড়ীতে ঝিনাই নদীর ২০০ মিটার ব্রীজ দেবে ১২ গ্রাম বিচ্ছিন্ন

সরিষাবাড়ী (জামালপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০২০, ৭:২৩ পিএম

জামালপুরের সরিষাবাড়ীতে ঝিনাই নদীর ওপর নির্মিত ২০০ মিটার ব্রীজ বন্যার ¯্রােতে মাঝ বরাবর দেবে গেছে। এতে আশপাশের অন্ততঃ ১২টি গ্রামের মানুষের উপজেলা সদরের সাথে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। মঙ্গলবার সকালে উপজেলার কামরাবাদ ইউনিয়নের শুয়াকৈর শাহ্জাদা হাট সংলগ্ন ব্রীজে এ ঘটনা ঘটে।
মঙ্গলবার বিকেলে সরেজমিনে গিয়ে জানা গেছে, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) বাস্তবায়নে ২০০৬ সালে শুয়াকৈর শাহ্জাদা হাট সংলগ্ন হদুর মোড় এলাকার ঝিনাই নদীর ওপর ২০০ মিটার দৈর্ঘের ব্রীজটি নির্মিত হয়। মঙ্গলবার সকালে বন্যার পানির তীব্র ¯্রােতে ওই ব্রীজের মাঝামাঝি প্রায় ২০ মিটার দৈর্ঘ্যরে ২টি গার্ডারসহ ২টি পিলার প্রায় ১ ফুট নিচের দিকে দেবে যায়। স্থানীয় লোকজন ও যানবাহন ঝুঁকি নিয়েই ব্রীজটি পার হতে থাকে। খবর পেয়ে দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা শিহাব উদ্দিন আহমদ, উপজেলা প্রকৌশলী রাকিব হাসান ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হুমায়ূন কবীর ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় ব্রীজে মানুষ ও যান চলাচল নিষিদ্ধ ঘোষণা করেন তারা।
এদিকে ব্রীজটি দেবে যাওয়ায় ও চলাচল নিষিদ্ধ হওয়ায় শুয়াকৈর, চর হেলেঞ্চাবাড়ি, শিশুয়া চর, ছাতারিয়া, সিঙ্গুরিয়া, চুনিয়াপটল, হাটবাড়ি, ডিক্রি পাঁচবাড়ি, রৌহা, নান্দিনা, বড়বাড়িয়া একাংশ, পাঁচবাড়ি ডিগ্রি গ্রামের মানুষের উপজেলা সদরের সাথে চলাচল অনেকটাই বিচ্ছিন্ন হয়ে পড়েছে। তবে অতি উৎসাহী কিছু মানুষ ও হালকা যানবাহন প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে চলাচল অব্যাহত রেখেছে বলে জানা গেছে। এতে যেকোন সময় পিলার ও গার্ডার ২টি ব্রীজ থেকে বিচ্ছিন্ন হয়ে বড় ধরনের বিপদের শঙ্কা বিরাজ করছে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার শিহাব উদ্দিন আহমদ জানান, দুর্ঘটনা এড়াতে ব্রীজটির ওপর দিয়ে আপাততঃ সবধরণের যানবাহন ও মানুষের চলাচলে নিষিদ্ধ করা হয়েছে। প্রকৌশল বিভাগের সাথে কথা বলে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ