Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জগন্নাথপুরে ফের বন্যার পদধ্বনী : নতুন করে আশ্রয়ের খোঁজে মানুষ

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০২০, ১:০১ পিএম

টানা বৃষ্টি ও উজানের ঢলে সুনামগঞ্জের জগন্নাথপুরের নদ-নদী এবং হাওরগুলোতে পানি বাড়ায় বিস্তৃন এলাকায় পানি বেড়ে চলছে। এতে তৃতীয় দফা বন্যার শঙ্কা দেখা দিয়েছে প্রবাসী অধ্যূষিত জগন্নাথপুরে। ভোররাত থেকে পানি বাড়ছে আশংকাজনকভাবে। গত দুই দফা বন্যায় গৃহত্যাগী হয়ে পড়া লোকজন বসতবাড়িতে ফিরলেও ফের বন্যার শঙ্কায় নতুন করে উৎকন্ঠিত এখন মানুষ। ।
চিলাউড়া হলদিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরশ মিয়া জানান, বন্যায় তলিয়ে যায় অসংখ্য রাস্তাঘাট। ক্ষতিগ্রস্ত হয়েছে অসংখ্য কাঁচাঘর-বাড়ি। বন্যা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হতে না হতেই ফের বন্যার পদধ্বনি হাওরাঞ্চলে। এখনও ২য় দফার বন্যার পানি নেমে যায়নি গ্রামীণ রাস্তা-ঘাট, বসতবাড়ি ঘরের চারপাশের।
স্থানীয় কলকলিয়া ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুল হাসিম বলেন, গত ৩/৪ দিনে লোকজনের বসতঘর থেকে বন্যার পানি কমলেও ইউনিয়নের এখনও ৯০ ভাগ মানুষ পানিবন্দি। এরমধ্যে ভারী বর্ষণ ও ঢলে আজ বেড়েছে পানি। জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (চ.দা) মো. ইয়াসির আরাফাত জানান, সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ চলছে। বন্যাদুর্গতদের মধ্যে অব্যাহত রয়েছে ত্রাণ সহায়তা।
প্রসঙ্গত, গত ২৪ জুন প্রথম দফায় বন্যা হয় জগন্নাথপুরে। আর গত ১১ জুলাই ফের ২য় দফা বন্যায় জগন্নাথপুর উপজেলার কলকলিয়া, চিলাউড়া-হলদিপুর, রানীগঞ্জ, সৈয়দপুর, আশারকান্দি ও জগন্নাথপুর পৌরসভার একাংশের পানিবন্দি হয়ে পড়েন প্রায় ৬০ গ্রামের মানুষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বন্যা পরিস্থিতি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ