Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঔষধাগারের আরও তিন কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ

মাস্ক-পিপিই কেলেঙ্কারি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০২০, ১২:০০ এএম

বাংলাদেশ কেন্দ্রীয় ঔষধাগারের (সিএমএসডি)র আরও তিন কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল সোমবার পরিচালক মীর মো.জয়নুল আবেদীন শিবলীর নেতৃত্বে অনুসন্ধান টিম তাদের জিজ্ঞাসাবাদ করে। জিজ্ঞাসাবাদের মুখোমুখি কর্মকর্তারা হলেন, প্রতিষ্ঠানটির সিনিয়র স্টোরকীপার ইউসুফ ফকির, উপ-পরিচালক ও পিএন্ডসি ডা.জাকির হোসেন এবং সাবেক-মেডিক্যাল অফিসার (চীফ কো-অর্ডিনেটর) ডা.জিয়াউল হক। এ নিয়ে একই প্রতিষ্ঠানের ৬ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করা হলো।
মাস্ক-পিপিই ক্রয় দুর্নীতি অনুসন্ধান পর্যায়ে তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আরও কয়েকজন কর্মকর্তাকে আজ (মঙ্গলবার) জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানান কমিশনের পরিচালক (জনসংযোগ) প্রণব ভট্টাচার্য। এরই মধ্যে মাস্ক-পিপিই ক্রয় দুর্নীতির অনুসন্ধানে মেসার্স জেএমআই হাসপাতাল রিক্যুইজিট ম্যানুফ্যাকচারিং লিমিটেডের চেয়ারম্যান মো.আব্দুর রাজ্জাক, তমা কনস্ট্রাকশনের সমন্বয়কারী (মেডিক্যাল টিম) মো.মতিউর রহমান ও মেডিটেক ইমেজিং লিমিটেডের পরিচালক মো.হুমায়ুন কবিরকে জিজ্ঞাসাবাদ করেছে দুদক। তবে অসুস্থতার কারণ দেখিয়ে হাজির হননি এলান করপোরেশন লিমিটেডের চেয়ারম্যান আমিনুল ইসলাম আমিন। মার্কিনযুক্তরাষ্ট্রে অবস্থানকারী মোতাজ্জেরুল ইসলাম মিঠু আইনজীবীর মাধ্যমে এ মুহূর্তে হাজির হওয়ার অপারগতা প্রকাশ করেছেন।
প্রসঙ্গত: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদফতরের সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে কোভিড-১৯ এর চিকিৎসায় নিম্নমানের মাস্ক, পিপিই ও অন্যান্য স্বাস্থ্য সরঞ্জামাদি ক্রয়সহ বিভিন্ন হাসপাতালে সরবরাহের নামে কোটি কোটি টাকা আত্মসাৎ করে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ ওঠে। সিএমএসডির ৯শ’ কোটি টাকার কেনাকাটায় দুর্নীতি-অনিয়মের তথ্য রয়েছে দুদকের হাতে। গত ১০ জুন দুদক এ বিষয়ে অনুসন্ধান শুরু করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ