Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

রাজশাহী বিভাগে ১০ হাজার ছাড়ালো করোনা আক্রান্ত

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২০, ১:৩২ পিএম

আজ দুপুরে এক প্রতিবেদনে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দপ্তারের পরিচালক ডা. গোপেন্দ্র নাথ আচার্য্য জানান, রাজশাহী বিভাগের আট জেলায় গত ২৪ ঘণ্টায় ১৭৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এদিন রাজশাহীতে একজন, চাঁপাইনবাবগঞ্জে দুইজন ও বগুড়ায় একজন করোনা আক্রান্ত রোগি মারা গেছেন। একই সময় সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ১৭৪ জন।
আজ সোমবার সকাল পর্যন্ত রাজশাহী বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০১৬৩ জনে। এ বিভাগে এখন পর্যন্ত মারা গেছেন ১৩৩ জন এবং সুস্থ্য হয়েছেন ৪৪৮৩ জন।
ডা. গোপেন্দ্র নাথ জানান, গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্তের মধ্যে রাজশাহীর ৯৭ জন, নাটোরে ১ জন, বগুড়ায় ৬০ জন ও সিরাজগঞ্জে ১৬ জন।
তিনি জানান, রাজশাহী বিভাগে আক্রান্তদের মধ্যে সর্বোচ্চ বগুড়ায় ৪১৮০ জন। এছাড়াও রাজশাহীতে ২২০৫ জন, চাঁপাইনবাবগঞ্জে ২৯১ জন, নওগাঁয় ৭৭৯ জন, নাটোরে ৩৫১ জন, জয়পুরহাটে ৬২৭ জন, সিরাজগঞ্জে ১০৫৯ জন ও পাবনায় ৬৭১ জনের করোনা শনাক্ত হয়েছে।
তিনি বলেন, সরকারি হিসেবে এ পর্যন্ত বিভাগের আট জেলায় মৃতের সংখ্যা ১৩৩ জন। এর মধ্যে রাজশাহীতে ১৮ জন, চাঁপাইনবাবগঞ্জে দুইজন, নওগাঁয় ১২ জন, নাটোরে একজন, জয়পুরহাটে একজন, বগুড়ায় ৮০ জন, সিরাজগঞ্জে ১০ জন ও পাবনায় নয়জনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে। সরকারি হিসেবে এখনো চাঁপাইনবাবগঞ্জে কোন করোনা আক্রান্ত রোগি মারা যায়নি।
এ পর্যন্ত রাজশাহী বিভাগে সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ৪৪৮৩ জন করোনা আক্রান্ত রোগি। এর মধ্যে রাজশাহীর ৭৬০, চাঁপাইনবাবগঞ্জে ১৩৪ জন, নওগাঁয় ৫৮১ জন, নাটোরে ১২৩ জন, জয়পুরহাট ১৯০ জন, বগুড়ায় ২১৭০ জন, সিরাজগঞ্জ ২৩২ জন ও পাবনায় ২৯৩ জন।
ডা. গোপেন্দ্র নাথ বলেন, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে মানুষের সচেতনতার কোনো বিকল্প নেই। অতি জরুরী প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হওয়া যাবে না। প্রয়োজনে বের হলে মাস্ক পরতে হবে। এছাড়াও সামাজিক দুরত্ব রাখাসহ মেনে চলতে হবে স্বাস্থ্যবিধি। তবেই করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা সম্ভব বলে মনে করেন এই স্বাস্থ্য কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩
১৪ ফেব্রুয়ারি, ২০২৩
১১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ