Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সিলেটে করোনার ভূয়া সাটিফিকেট বানিজ্যের অভিযোগে র‌্যাবের হাতে গ্রেফতার এক চিকিৎসক

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২০, ৮:২০ পিএম

সিলেটে করোনার ভুয়া সার্টিফিকেট বানিজ্যের ঘটনায় ডা. এ এইচ এম শাহ আলমকে জেল ও জরিমানা করেছেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট। এছাড়া তার বিরুদ্ধে নিজে করোনা আক্রান্ত হয়ে চেম্বারে রোগী দেখা এবং ওসমানী মেডিক্যালের পরিচয় ব্যবহারের অভিযোগ তোলেন নির্বাহী আদালত। রবিবার (১৯ জুলাই) সন্ধ্যা সাড়ে ৬টার এ অভিযান টানা সাড়ে ৭টা পর্যন্ত পরিচালিত হয়। নগরের মধু শহীদস্থ মেডিনোভা মেডিকেল সার্ভিসেস লিমিটেডের নীচ তলায় অভিযুক্ত চিকিৎসক শাহ আলমকে সাথে নিয়ে তার চেম্বারে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুনন্দা রায়ের নেতৃত্বে র‌্যাব-৯ এর একটি দল এ অভিযান চালান। এরপর র‌্যাবের হাতে গ্রেফতার হন তিনি। সিলেট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুনন্দা রায় বলেন, ডা. আলমকে জিজ্ঞাসাবাদ করার পর তার অপরাধের কথা স্বীকার করেছেন তিনি। পরে ৪ মাসের জেল, ১ লাখ টাকা জরিমানা ও অনাদায়ে আরও ১ মাসের জেলদন্ড দেয়া হয় তাকে।
সিলেট র‌্যাব-৯ এর অতিরিক্ত পুলিশ সুপার সামিউল আলম বলেন, বিদেশ যাত্রী সহ কয়েকজনকে করোনার ভুয়া সার্টিফিকেট টাকার বিনীময়ে দিয়েছেন বলে র‌্যাবের কাছে স্বীকার করেন ডা: আলম। সংশ্লিষ্ট সূত্র জানায়, গত ১৪ জুলাই ডা. আলম করোনায় আক্রান্ত হয়ে তার চেম্বারে রোগী দেখতেন নিয়মিত তিনি। এছাড়া সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের মেডিকেল অফিসার হিসেবে যে পদ ব্যবহার করতে তা ভুয়া বলেও স্বীকার করেন গ্রেফতারকৃত ্ওই ডাক্তার।
প্রসঙ্গত, নগরীর মধুশহীদ এলাকায় মেডিনোভা মেডিকেল সার্ভিসেস লিমিটেডের নিচতলায় চেম্বার করেন ডা. এ এইচ এম শাহ আলম। বিভিন্ন দেশ ও এয়ারলাইন্স করোনা নেগেটিভ সার্টিফেকেট বাধ্যতামূলক করার পর প্রবাসীদের টার্গেট করেন ডা. শাহ আলম। ‘করোনা নেগেটিভ’ সার্টিফিকেট দেয়ার কথা বলে বিদেশ যাত্রীদের কাছ থেকে চার হাজার টাকা করে আদায় করতেন তিনি। ফ্লাইটের ৪৮ ঘন্টা আগে প্রবাসযাত্রীদের হাতে ধরিয়ে দিতেন প্রত্যয়নপত্র। রোগী বা যাত্রীকে না দেখেই নিজের প্যাডে দেয়া প্রদত্ত প্রত্যয়পত্রে ‘ তিনি ওই ব্যক্তিকে তার চেম্বারে দেখেছেন ও তার মধ্যে কোভিড-১৯ এর কোন লক্ষণ নেই।’ লিখে দিতেন ডা. শাহ আলম। ,



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ