Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রফেসর ড. এমাজউদ্দীন আহমদ এর মৃত্যুতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশী জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক গ্রুপের শোকবার্তা

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২০, ৫:৪৮ পিএম

আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন রাষ্ট্রবিজ্ঞানী, বরেণ্য শিক্ষাবিদ প্রফেসর ড. এমাজউদ্দীন আহমদ এর মৃত্যুতে গভীর শোক জানিয়ে বিবৃতি দিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশী জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক গ্রুপের (সাদা দল) ভারপ্রাপ্ত আহবায়ক প্রফেসর মোহা. এনামুল হক।
এক শোকবার্তায় তিনি বলেন: প্রফেসর ড. এমাজউদ্দীন আহমদ মৃত্যুতে দেশ এক সাচ্চা দেশপ্রেমিক বুদ্ধিজীবি এবং নিবেদিত প্রাণ শিক্ষাবিদকে হারাল। জাতির বর্তমান সংকটকালে তাঁর মতো একজন প্রজ্ঞাবান ব্যক্তিত্বের বড়ই প্রয়োজন ছিল। তাঁর মৃত্যুতে যে শূণ্যতার সৃষ্টি হলো তা সহজে পূরণ হবার নয়।
বিবৃতিতে প্রফেসর এনামুল হক মরহুমের শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বলেন, পরম করণাময় তাদেরকে ধৈর্য্য ধারন করার এবং শোককে কাটিয়ে উঠার তাওফীক দিন।
শত নাগরিক, রাজশাহী
জাতির অবিভাবক তুল্য অরাজনৈতিক ব্যক্তিত্ব, ঢাবির সাবেক ভিসি, আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন রাষ্ট্রবিজ্ঞানী, বরেণ্য শিক্ষাবিদ বর্ষীয়ান বুদ্ধিজীবী প্রফেসর ড. এমাজউদ্দীন আহমদ এর মৃত্যুতে গভীর শোক জানিয়ে বিবৃতি দিয়েছেন শত নাগরিক রাজশাহীর নেতৃবৃন্দ। সংগঠনের রাজশাহী শাখার আহবায়ক প্রফেসর ড.আব্দুর রহমান সিদ্দীকী এবং সদস্য-সচিব ড. ইফতিখারুল আলম মাসউদ স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়, জাতীয় প্রতিটি সংকটকালে তিনি অবিভাবকের মতো ভূমিকা রেখেছেন। তাঁর মৃত্যুতে যে শূণ্যতার সৃষ্টি হলো তা সহজে পূরণ হবার নয়। জাতির বর্তমান সংকটকালে তাঁর মতো একজন দেশপ্রেমিক, প্রজ্ঞাবান ব্যক্তিত্বের বড়ই প্রয়োজন ছিল। তাঁর অবদান জাতি কৃতজ্ঞভরে স্মরণ করবে।
বিবৃতিতে শত নাগরিক রাজশাহী শাখার নেতৃবৃন্দ মরহুমের শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান এবং তাঁর মাগফিরাত কামনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ