Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জরাজীর্ণ কাপ্তাই ১০ শয্যা হাসপাতাল

কাপ্তাই (রাঙ্গামাটি) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২০, ১২:০১ এএম

রাঙ্গামাটি জেলার কাপ্তাই উপজেলাস্থ লগ গেইট এলাকায় টিলার ওপর অবস্থিত কাপ্তাই ১০ শয্যা হাসপাতাল। দীর্ঘ দিন যাবৎ এ হাসপাতালটি জরাজীর্ণ অবস্থায় পড়ে আছে। হাসপাতালটি ৪নং ইউপি এলাকায় অবস্থিত। পাশ্ববর্তী উপজেলা থেকে এখানে রোগীরা চিকিৎসা নিতে আসেন। 

সরেজমিন দেখা যায়, হাসপাতালের প্রতিটি সেবার কক্ষ, ডাক্তার, রোগী, কর্মচারী তাদের থাকার আবাসস্থলের করুন অবস্থা। হাসপাতালে প্রতিটি কক্ষের উপরের টিন নষ্ট হয়ে বৃষ্টির পানি পড়ে। রোগী সেবা নিতে বা ডাক্তার সেবা দিতে হিমশিম খেতে হয়। একটু বৃষ্টি পড়লেই রোগী দাঁড়িয়ে থেকে সেবা নেয়ার মত আর কোন পরিবেশ থাকে না। তাছাড়া ডাক্তার নার্স, কর্মচারীদের একই হাল বলে অভিযোগ পাওয়া যায়। চিকিৎসাসেবা নিতে আসা আমেনা, বাবুল, হাকিম বলেন, বৃষ্টির জন্য হাসপাতালে দাঁড়াতে পাড়িনা। জরুরিভাবে মেরামত করা প্রয়োজন। স্থানীয় ফার্মেসী ও পল্লী চিকিৎকের উপর নির্ভর করতে হয়।
কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মাসুদ আহমেদ চৌধুরী বলেন, এ হাসপাতালের সমস্যা ও সংস্কার নিয়ে চিঠি দিয়ে জানিয়েছি রেখেছি। কিছুদিন পূর্বে রাঙ্গামাটি সির্ভিল সার্জন এসেও পরির্দশন করেছেন বলে তিনি উল্লেখ করেন। জরাজীর্ণর কারণে ডাক্তার এসেও অবস্থান করতে পারেন না। স্বাস্থ্য বিভাগ বা উপজেলা প্রকৌশলী এর ব্যবস্থা নিলে হাসপাতালের যৌবন ফিরে পাবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ