Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজশাহীতে সড়ক পরিবহন গ্রুপ কর্মচারী ইউনিয়নের মানববন্ধন

বেতন-ভাতার দাবি

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২০, ১২:০১ এএম

রাজশাহী সড়ক পরিবহন গ্রুপের ২৮৮ জন কর্মচারীর বেতন ও দৈনিক মজুরি চালুর দাবিতে গতকাল শনিবার সকালে নগরীর কামারুজ্জামান চত্ত্বরে মানববন্ধন করেছেন রাজশাহী সড়ক পরিবহন গ্রুপ কর্মচারী ইউনিয়ন।
মানববন্ধনে সড়ক পরিবহন গ্রুপ কর্মচারী ইউনিয়নের ভারপ্রাপ্ত সভাপতি আনোয়ার হোসেন বলেন, রাজশাহী সড়ক পরিবহণ গ্রুপের অধিনস্ত কোন কর্মচারীকে প্রভিডেন্ট ফান্ড, গ্রাচ্যুইটি, অবসর কালীন ভাতা প্রদান করা হয়নি। সড়ক পরিবহণ গ্রুপের জন্ম থেকে বর্তমান অধিনস্ত কর্মচারীদের বেতন হিসাবে গাড়ি চলাচলের উপরে রুট অনুযায়ী দৈনিক মজুরি প্রদান করে। যা সর্বোচ্চ ৭০০০-৮০০০ টাকার বেশি হয় না।
রাজশাহী জেলা বাস মালিক সমিতি থেকে মাসিক স্ট্যান্ডমাস্টার ২০০ টাকা এবং চেইনমাস্টার ৩০০ টাকা বেতন পায়। এছাড়া আমাদের আর কোন আয় নেই। এ অবস্থায় সড়ক পরিবহন গ্রুপ কর্মচারী ইউনিয়নের ২৮৮ জন কর্মচারী আর্থিক সঙ্কটে মানবেতর জীবনযাপন করছে।
আনোয়ার হোসেন দুঃখের সাথে বলেন, আমরা গাড়ি চলাচল বিষয়ের সমস্ত প্রকার আইন-কানুন ও সময় নিয়ন্ত্রণসহ পরিবহণ ব্যবসাটির ব্যপারে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করি। অথচ কোনো ক্ষেত্রেই কর্মচারী ইউনিয়নের ব্যাপারে কোন প্রকার সুযোগ-সুবিধা কিংবা গুরুত্ব পায় না। এ বিষয় বিবেচনা করে দ্রুত সমাধান না হলে কঠোর আন্দোলনে যাওয়ার ঘোষণা দেন তারা।
এ সময় উপস্থিত ছিলেন, সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক আরফান উদ্দিন বাপ্পি, দপ্তর সম্পাদক শ্রী মনোরঞ্জন পাল রবি, কোষাধক্ষ্য সাইফুল ইসলাম বাবু, প্রচার সম্পাদক বিপুল হোসেন প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ